‘মূল্যবান বন্ধু’কে হারিয়ে শোকার্ত মোদী

‘‘আমার মেন্টর, বন্ধু, নেতা অরুণ জেটলি আর নেই। এই ক্ষতি পূরণ করা যাবে না’’।

By: New Delhi  Updated: August 24, 2019, 05:43:12 PM

Arun Jaitley dead: ‘‘একজন মূল্যবান বন্ধুকে হারালাম’’, অরুণ জেটলির প্রয়াণে এ ভাষাতেই নিজের শোক ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার দুপুর ১২টা ৭ মিনিটে দিল্লির এইমস হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন জেটলি। এই মুহূর্তে বিদেশ সফরে রয়েছেন প্রধানমন্ত্রী। বিদেশ থেকে জেটলির স্ত্রী ও পুত্রের সঙ্গে ফোনে কথা বলেন মোদী। টুইটারে মোদী লিখেছেন, ‘‘অরুণ জেটলি ছিলেন রাজনৈতিক মহীরূহ। আইন দুনিয়ায় নক্ষত্র ছিলেন। সুবক্তা ছিলেন। ওঁর দারুণ রসবোধ ছিল, যা সহজেই সাধারণ মানুষকে মুগ্ধ করত। ওঁর মৃত্যুতে গভীরভাবে শোকাহত’’।

arun jaitley life এক ঝলকে অরুণ জেটলির জীবন। অলঙ্করণ- অভিজিৎ বিশ্বাস

আরও পড়ুন: Arun Jaitley dead LIVE Updates: প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির জীবনাবসান

মোদীর মতো জেটলিকে হারিয়ে শোকাহত অমিত শাহ, রাজনাথ সিংও। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ টুইটে লিখেছেন, ‘‘আমার কাছে ওঁর মৃত্যু ব্যক্তিগত ক্ষতি। শুধুমাত্র একজন দলের শীর্ষ নেতাকে হারালাম তা নয়, পরিবারের এক গুরুত্বপূর্ণ সদস্যকে হারালাম’’। প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং টুইটে লিখেছেন, ‘‘বন্ধুর প্রয়াণে গভীরভাবে শোকাহত’’। বিহারের উপ-মুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদী লিখেছেন, ‘‘আমার মেন্টর, বন্ধু, নেতা অরুণ জেটলি আর নেই। এই ক্ষতি পূরণ করা যাবে না’’।

আরও পড়ুন: বিদায় জেটলি…বিরল ছবিতে ফিরে দেখা প্রাক্তন অর্থমন্ত্রীর জীবন

দেশের প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর প্রয়াণে শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও। তিনি লিখেছেন, ‘‘উনি পোড়খাওয়া সাংসদ ছিলেন। দারুণ আইনজীবী ছিলেন উনি। ওঁর প্রয়াণে শোকাহত’’।

জেটলির প্রয়াণে শোকপ্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা লিখেছেন, ‘‘গভীরভাবে শোকাহত। উনি অসাধারণ সাংসদ ও দুর্দান্ত আইনজীবী ছিলেন। ভারতীয় রাজনীতিতে ওঁর অবদান চিরস্মরণীয় থাকবে’’। ‘‘অরুণ জেটলির প্রয়াণে আমরা গভীরভাবে শোকাহত। ওঁর পরিবারকে সমবেদনা’’, টুইট কংগ্রেসের।
ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী বিবৃতি দিয়ে বলেছেন, ‘‘অরুণ জেটলির প্রয়াণে গভীরভাবে শোকাহত। জনমানসে ওঁর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে’’।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Arun jaitley dead pm narendra modi amit shah rajnath singh mamata banerjee reactions live updates

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং