অরুণাচল প্রদেশে বিধায়ক খুন, নিহত আরও ১০

মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা এ ঘটনার নিন্দা করেছেন এবং স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এ হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ করার আর্জি জানিয়েছেন। 

By: New Delhi  Updated: May 21, 2019, 7:18:22 PM

অরুণাচল প্রদেশে ন্যাশনাল পিপলস পার্টির বিধায়ক তিরং আবোহ ও আরও ১০ জনকে গুলি করে খুন করা হয়েছে। তিরাপ জেলায় জঙ্গি হামলায় এ ঘটনায় নিহতদের মধ্যে আছেন বিধায়কের ছেলে এবং দুজন নিরাপত্তা কর্মীও।  এই ঘটনার পিছনে এনএসসিএন (আইএম) জঙ্গিরা রয়েছে বলে আধিকারিকরা মনে করছেন। সংবাদসংস্থা পিটিআই এ খবর জানিয়েছে।

বিধায়ক তিরং তাঁর কেন্দ্র খোনসা পশ্চিম থেকে আসামের দিকে যাচ্ছিলেন। তাঁর সঙ্গে ছিলেন চারজন সাধারণ নাগরিক এবং দুজন পুলিশ কর্মী। বোগাপানি গ্রামের কাছে বেলা সাড়ে ১১টা নাগাদ সন্দেহভাজন জঙ্গিরা তাঁদের গাড়ি লক্ষ্য করে গুলি চালায়। সংবাদসংস্থা পিটিআই-কে এ ঘটনার কথা বলেছেন তিপারের ডেপুটি কমিশনার পি এন থুংগন। থুংগন আরও জানিয়েছেন, সকলেই ঘটনাস্থলে মারা যান।


মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা এ ঘটনার নিন্দা করেছেন এবং স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এ হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ করার আর্জি জানিয়েছেন।

সংবাদ সংস্থা এএনআই এ ব্যাপারে সাংমাকে উদ্ধৃত করেছে। “এনপিপি অরুণাচলের বিধায়ক তিরং আবোহ ও তাঁর পরিবারের লোকজনের মৃত্যুর খবরে স্তম্ভিত, শোকাহত। আমরা এই বর্বর হামলার নিন্দা করছি এবং স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে আর্জি জানাচ্ছি, এ ঘটনায় দোশীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন।”

কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজুও এ ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন এবং কঠোরতম ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছেন।

তিরং আবোহ খোনসা পশ্চিম বিধানসভার বর্তমান বিধায়ক এবং অরুণাচল প্রদেশে বিধানসভায় পুনর্নির্বাচনের দাবিও জানিয়েছেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook


Title: Arunachal Pradesh Legislator Murdered: অরুণাচল প্রদেশে বিধায়ক খুন, নিহত আরও ৬

Advertisement

ট্রেন্ডিং