scorecardresearch

বড় খবর

মোদীকে দিল্লির স্কুল আর স্বাস্থ্যকেন্দ্র পরিদর্শনে আমন্ত্রণ কেজরিওয়ালের

দিল্লির মুখ্যমন্ত্রী শুক্রবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন। আমন্ত্রণ জানালেন দিল্লির স্বাস্থ্যকেন্দ্র এবং স্কুল পরিদর্শনের আমন্ত্রণ জানালেন অরবিন্দ কেজরিওয়াল। কেন্দ্রের আয়ুষ্মান ভারত প্রকল্পের সঙ্গে কেজরিওয়াল সরকারের প্রকল্প যুক্ত করা যায় কিনা, মূলত তা দেখার জন্যই এই আমন্ত্রণ। কেন্দ্রের প্রকল্পে রাজ্য সবরকম সাহায্য করবে, আশ্বাস দিলেন কেজরিওয়াল। মোদীর ডাকা ২০ জুনের সর্বদলীয় বৈঠকে অনুপস্থিত ছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী। […]

মোদীকে দিল্লির স্কুল আর স্বাস্থ্যকেন্দ্র পরিদর্শনে আমন্ত্রণ কেজরিওয়ালের
অরবিন্দ কেজরিওয়াল।
দিল্লির মুখ্যমন্ত্রী শুক্রবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন। আমন্ত্রণ জানালেন দিল্লির স্বাস্থ্যকেন্দ্র এবং স্কুল পরিদর্শনের আমন্ত্রণ জানালেন অরবিন্দ কেজরিওয়াল। কেন্দ্রের আয়ুষ্মান ভারত প্রকল্পের সঙ্গে কেজরিওয়াল সরকারের প্রকল্প যুক্ত করা যায় কিনা, মূলত তা দেখার জন্যই এই আমন্ত্রণ।

কেন্দ্রের প্রকল্পে রাজ্য সবরকম সাহায্য করবে, আশ্বাস দিলেন কেজরিওয়াল। মোদীর ডাকা ২০ জুনের সর্বদলীয় বৈঠকে অনুপস্থিত ছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী। এনডিএ সরকার দ্বিতীয় বারের জন্য ক্ষমতায় আসার পর এটাই কেজরিওয়াল-মোদীর প্রথম বৈঠক।

রাম-রহমানকে মিলিয়ে প্রথম ভাষণেই নজর কাড়লেন অধীর

“আয়ুষ্মান ভারত প্রকল্প নিয়ে কথা হল, প্রধানমন্ত্রীকে আমরা জানিয়েছি কেন্দ্রের প্রকল্পের চেয়ে রাজ্যের প্রকল্পের সুবিধে পাওয়ার সুযোগ অনেক বেশি। আমাদের প্রকল্পের সঙ্গে কেন্দ্রের প্রকল্প জুড়ে দেওয়া যায় কিনা, খতিয়ে দেখছি”, জানিয়েছেন কেজরিওয়াল।

আয়ুষ্মান ভারত প্রধানমন্ত্রী জন আরোগ্য যোজনায় ভারত সরকার ৫০ কোটি দেশবাসীকে স্বাস্থ্য সুরক্ষা সুনিশ্চিত করে। এই প্রকল্পের আওতায় এখনও পর্যন্ত ২৬ লক্ষ দেশবাসী হাসপাতালে স্বাস্থ্য পরিষেবা পেয়েছে।

চলতি মাসের শুরুতে যদিও অরবিন্দ কেজরিওয়াল বলেছিলেন, “রাজ্যের স্বাস্থ্য প্রকল্প কেন্দ্রের প্রকল্পের তুলনায় দশগুণ উৎকৃষ্ট “। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন জানিয়েছিলেন আপ সরকার কেন্দ্রের স্বাস্থ্য প্রকল্প প্রণয়ন করতে পারবে না।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Arvind kejriwal meets pm modi invites him to visit clinic and school in delhi