বড় খবর

দেশের চিকিৎসকদের ভারতরত্ন দেওয়া হোক, মোদীকে চিঠি কেজরিওয়ালের

যদি আমরা তাদের ভারতরত্ন অর্পণ করি তবে এটি তাদের কাছে সত্যিকারের শ্রদ্ধাঞ্জলি হবে।

modi kejriwal
মোদীকে চিঠি লিখলেন কেজরিওয়াল

করোনাকালে কোভিড যোদ্ধা ভারতীয় ডাক্তারদের ভারত রত্ন দেওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে চিঠি লিখলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

চিঠিতে তিনি লেখেন, “দেশের উচিত এই বছর ভারতীয় চিকিৎসকদের ভারতরত্ন পুরস্কারে ভূষিত করা। আমি কোনও নির্দিষ্ট ব্যক্তিকে বোঝাতে চাইছি না। দেশের চিকিৎসক, নার্স এবং প্যারামেডিকদের এই সম্মান পাওয়া উচিত।”

প্রসঙ্গত, ভারতরত্ন ভারতের সর্বোচ্চ বেসামরিক পুরষ্কার। ২০১৮ সালে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, ভারতীয় জন সংঘের নেতা নানজি দেশমুখ এবং সঙ্গীত শিল্পী ভূপেন্দ্র কুমার হাজারিকাকে ভারত রত্ন সম্মানে ভূষিত হয়েছিল।

কেজরিওয়াল চিঠিতে লিখেছেন, “বেশ কয়েকজন চিকিৎসক ও নার্স কোভিডের সঙ্গে লড়াই করে প্রাণ হারিয়েছেন। যদি আমরা তাদের ভারতরত্ন অর্পণ করি তবে এটি তাদের কাছে সত্যিকারের শ্রদ্ধাঞ্জলি হবে। লক্ষ লক্ষ ডাক্তার নিঃস্বার্থভাবে তাদের জীবন বা তাদের পরিবার নিয়ে চিন্তা না করে মানুষের সেবা করেছেন। তাদের সম্মান জানাতে ও ধন্যবাদ জানানোর আর কোন উপায় নেই ”।

ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের মতে, করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশে প্রায় ৭৩০ জন এই ভাইরাস শিকার হয়েছেন। বিহারে সর্বাধিক ১১৫ জন মারা গিয়েছেন, তারপরে রয়েছে দিল্লি। সেখানে চিকিৎসক মৃতের সংখ্যা ১০৯, উত্তরপ্রদেশ ৭৯, পশ্চিমবঙ্গ ৬২, রাজস্থান ৪৩, ঝাড়খণ্ড ৩৯ এবং অন্ধ্র প্রদেশ ৩৮।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Arvind kejriwal writes to pm bharat ratna for doctors

Next Story
পাচ্ছেন না কুস্তির খবর, জেলেই চাই টিভি, আদালতে আবেদন বন্দি সুশীলেরWant to remain updated about wrestling world Sushil Kumar seeks TV in jail
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com