scorecardresearch

বড় খবর

দিল্লিতে কমছে সংক্রমণ, লেফটেন্যান্ট গভর্নর অনুমতি ‍দিলেই বিধি-নিষেধ শিথিল

গত কয়েকদিন ধরেই রাজধানীর দৈনিক সংক্রমণ কমছে। রবিবার দিল্লিতে নতুন করে ৯ হাজার ১৯৭ জন করোনা আক্রান্ত হয়েছেন।

As Covid-19 cases dip, government to bring up easing curbs with L-G
দিল্লির রাজপথে প্রজাতন্ত্র দিবসের প্যারেডের মহড়া।

দিল্লির সংক্রমণ পরিস্থিতি ধীরে-ধীরে নিয়ন্ত্রণে আসছে বলেই মনে করছে অরবিন্দ কেজরিওয়ালের সরকার। এবার দিল্লিতে করোনা সংক্রান্ত বিধি-নিষেধও শিথিল করতে উদ্যোগী সরকার। চলতি সপ্তাহেই দিল্লি বিপর্যয় মোকাবিলা দফতর লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজলকে সরকারের এই প্রস্তাবের কথা জানাতে পারে।

রাজধানী দিল্লির সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। রবিবার দিল্লিতে নতুন করে ৯ হাজার ১৯৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। গতকাল দিল্লির সংক্রমণের হার কমে দাঁড়িয়েছে ১৩.৩২ শতাংশে। শনিবারও এই হার ছিল ১৬.৩৬ শতাংশ।

মোটের উপর গত কয়েকদিন ধরেই দিল্লির সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। সংক্রমিতের সংখ্যা কমতে থাকায় দিল্লিতে জারি থাকা বিধি-নিষেধ শিথিলের পরিকল্পনা করেছিল কেজরিওয়াল সরকার। সরকারের সেই প্রস্তাব অনুমোদনের জন্য পাঠানো হয়েছিল লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজলের কাছে। তবে বৈজল কেজরি সরকারের সেই প্রস্তাবে অনুমোদন দেননি।

আরও পড়ুন- লাগাতার নিম্নমুখী দেশের কোভিডগ্রাফ, একধাক্কায় পজিটিভিটি রেট বেড়ে ২০.৭৫ শতাংশ

উল্টে তিনি জানিয়ে দেন, বিধি-নিষেধ শিথিল করতে হলে রাজধানীর করোনা পরিস্থিতির আরও উন্নতি প্রয়োজন। এখনই করোনা সংক্রান্ত বিধি-নিষেধ শিথিল করা হলে ফল উল্টো হতে পারে বলেও আশঙ্কা ছিল তাঁর।

তবে লাগাতার বেশ কয়েকদিন ধরে দিল্লির করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকায় এবার ফের একবার আশার আলো দেখছে অরবিন্দ কেজরিওয়ালের সরকার। চলতি সপ্তাহেই দিল্লির বিপর্যয় মোকাবিলা দফতরের বৈঠক। সেই বৈঠকে লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজলের সামনে ফের একবার বিধি-নিষেধ শিথিলের প্রস্তাব রাখতে পারে কেজরি সরকার।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: As covid 19 cases dip government to bring up easing curbs with l g