scorecardresearch

বড় খবর

শীর্ষ আদালতে জামিন বাতিল, জেলেই ফিরল আশিস মিশ্র

লখিমপুর খেরিতে মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেটের এজলাসে আত্মসমর্পণ করেছে। সেখান থেকে তাকে জেলা সংশোধনাগারে নিয়ে যাওয়া হয়।

শীর্ষ আদালতে জামিন বাতিল, জেলেই ফিরল আশিস মিশ্র

এলাহাবাদ হাইকোর্টের জামিনের নির্দেশ সুপ্রিম কোর্টে বাতিল হওয়ার ছয় দিন পর রবিবার জেলে ফিরল লখিমপুর খেরি মামলায় অভিযুক্ত আশিস মিশ্র। কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রর ছেলে আশিস, রবিবার স্থানীয় এক আদালতে আত্মসমর্পণ করে। গত অক্টোবরে, বিতর্কিত কেন্দ্রীয় কৃষি আইনের বিরুদ্ধে বিক্ষোভরত কৃষকদের তাঁর এসইউভি গাড়িতে পিষে হত্যার অভিযোগ ওঠে আশিসের বিরুদ্ধে। রবিবার লখিমপুর খেরির পুলিশ সুপার পিপি সিং জানিয়েছেন, আত্মসমর্পণের পর আশিস জেলে ফিরে এসেছে।

অভিযুক্ত, লখিমপুর খেরিতে মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেটের এজলাসে আত্মসমর্পণ করেছে। সেখান থেকে তাকে জেলা সংশোধনাগারে নিয়ে যাওয়া হয়। গত ১৮ এপ্রিল, দেশের প্রধান বিচারপতি এনভি রমনা, বিচারপতি সূর্যকান্ত ও বিচারপতি হিমা কোহলির বেঞ্চ আশিসকে এক সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছিল। ভুক্তভোগীদের পরিবারকে শুনানির সুযোগ দেওয়ার পর আশিস মিশ্রকে জামিন দেওয়া উচিত কি না, তা নতুন করে বিবেচনা করার জন্য শীর্ষ আদালত মামলাটি হাইকোর্টে ফেরত পাঠিয়েছে।

আরও পড়ুন- প্রিয়াঙ্কা গান্ধীর থেকে ২ কোটি টাকা দিয়ে ছবি কিনেছিলেন ব্যাংককর্তা, চার্জশিট ইডির

গত বছর ৩ অক্টোবর, একটি থর-সহ তিনটি এসইউভির কনভয় লখিমপুর জেলায় বিক্ষোভরত কৃষকদের পিষে দেয়। এর মধ্যে থর গাড়িটি আশিস মিশ্রের বাবা কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রের। এই পিষে দেওয়ার জেরে চার জন কৃষক ও এক সাংবাদিক মারা যান। আহত হন বেশ কয়েকজন। পালটা কনভয়টিকে তাড়া করেন বিক্ষোভরত কৃষকরা। তাঁদের মারধরে দুই বিজেপি কর্মী ও থর গাড়ির চালক প্রাণ হারান। বিভিন্ন মহলের চাপে ঘটনার তদন্তের জন্য বিশেষ দল গঠন করে উত্তরপ্রদেশ সরকার। ২০২১ সালের ১৭ নভেম্বর, বিষয়টি সুপ্রিম কোর্টের নজরে আনার পর সুপ্রিম কোর্টে পঞ্জাব এবং হরিয়ানা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি রাকেশকুমার জৈনকে বিশেষ দলের তদন্তে নজরদারির দায়িত্ব দেয়। তদন্ত এবং চার্জশিট পেশের পর এলাহাবাদ হাইকোর্টের লখনও বেঞ্চ ২০২২ সালের ১০ ফেব্রুয়ারি আশিস মিশ্রের জামিনের আবেদন মঞ্জুর করে।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Ashish mishra returns to jail after supreme court sets aside bail