বড় খবর

“আমাকে খুন করার পরিকল্পনা হয়েছে, আসাম বিজেপিই যড়যন্ত্রকারী”

আসামের বাঙালিদের হয়ে বারংবার সরব হওয়ার জন্য আসাম বিজেপি খুন করার ষড়যন্ত্র করেছে তাঁকে, শুক্রবার এমনটাই অভিযোগ করলেন গর্গ চট্টোপাধ্যায়।

সুকফা এবং অহম সম্প্রদায়ের বিরুদ্ধে আপত্তিজনক মন্তব্য করার অভিযোগে পশ্চিমবঙ্গের বাসিন্দা গর্গ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করতে আসাম রাজ্য পুলিশকে নির্দেশ দিলেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল। এদিকে, আসামের বাঙালিদের হয়ে বারংবার সরব হওয়ার জন্য আসাম বিজেপি খুন করার ষড়যন্ত্র করেছে তাঁকে, শুক্রবার এমনটাই অভিযোগ করলেন গর্গ চট্টোপাধ্যায়। জানা যাচ্ছে, আসামের মুখ্য়মন্ত্রীর নির্দেশের পর গর্গকে গ্রেফতার করতে শুক্রবার রাতে কলকাতার উদ্দেশে রওনা দিয়েছেন ৩ সদস্য়ের পুলিশ দল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলার তরফে গর্গ চট্টোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “আমার প্রাণ বিপন্ন, একটি ষড়যন্ত্র চলছে। যেটা আসামের বিজেপি থেকে চালু করা হয়েছে। তড়িঘড়ি আমাকে আসামে নিয়ে গিয়ে হয় পুলিশের হাতে কিংবা জনগণের হাতে ছেড়ে দিয়ে আমাকে অত্যাচার করা অথবা খুন করার পরিকল্পনা করা হয়েছে। এই সব চক্রান্তের যে লিখিত প্রমাণ রয়েছে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয় না।” গর্গ চট্টোপাধ্যায়ের কথায়, “আমি বাঙালিদের হয়ে একটি বাস্তব কথা বলে এসেছি বারংবার। আসামের বাঙালিদের উপর অত্যাচারের কথা বারবার বলে এসেছি বলেই আমার মুখ চিরতরে বন্ধ করে দেওয়ার তোড়জোড় চলছে।”

আরও পড়ুন, আমাদের নীতি আছে, নৈতিকতা নেই: গর্গ চট্টোপাধ্যায়ের একান্ত সাক্ষাৎকার

প্রসঙ্গত, এনআরসির মাধ্যমে আসামের বহু বাঙালিকে নাগরিকত্ব দেওয়া হয়নি বিজেপির বিরুদ্ধে এমন অভিযোগ নিয়ে সোশাল মিডিয়া, সংবাদমাধ্যমে সরব হন তিনি। তবে এটাই প্রথমবার নয়, এর আগেও এ বিষয়ে মুখ খোলায় খুনের হুমকি পেয়েছেন বলে জানিয়েছেন গর্গ।

এদিকে,  আজ গুয়াহাটি পুলিশ কমিশনার মুন্না প্রসাদ গুপ্তাকে মুখ্যমন্ত্রী সোনওয়াল নির্দেশ দেন যত তাড়াতাড়ি সম্ভব গর্গ চট্টোপাধ্যায়কে কলকাতা থেকে গ্রেফতার করে আসামে নিয়ে আসতে।

সম্প্রতি আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়ালকে টুইটে ট্যাগ করে র্গগ চট্টোপাধ্যায় লেখেন, “সর্বানন্দ সোনওয়াল কেন নিয়মিত চিনা আক্রমণ  এবং তাঁদের সেনাদের নিয়ে উদযাপন করেন? কেন নিষিদ্ধ বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী আলফাও কেন চিনা অনুপ্রবেশকারীদের নিয়ে উদযাপনে মাতে? প্রকৃত ভারতীয়রা কি  জানেন যে করদাতাদের অর্থ নিয়েই আসামে বিজেপি চিনা অনুপ্রবেশকারীদের মূর্তি তৈরি করে?”

উল্লেখ্য, আসামের প্রথম অহম রাজা ছাওলাং সুকফার স্মৃতিরক্ষায় ডিসেম্বরের ২ তারিখ পালিত ‘অসম দিবস’ এর উদযাপনকে কেন্দ্র করে আসামের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ তোলেন গর্গ চট্টোপাধ্যায়। প্রসঙ্গত, অহম সাম্রাজ্য এবং অসমিয়া সম্প্রদায় প্রতিষ্ঠা করেছিলেন রাজা সুকফা।

দেখুন গর্গ চট্টোপাধ্যায়ের এক্সক্লুসিভ সাক্ষাৎকারঃ

বুধবার অর্থাৎ ১৭ তারিখ টুইটারে আরও একটি পোস্ট করেন গর্গ চট্টোপাধ্যায়। যা পরবর্তীতে তিনি ডিলিটও করে দেন। সেই টুইটে তিনি আসামের একটি সংগঠন ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অফ আসাম (আলফা)-র উদ্দেশে লেখেন, “ভারতে এমন একটি রাজ্য আছে যেখানে চিনা অনুপ্রবেশকারীদের স্মৃতিরক্ষায় আসাম বিজেপি ‘স্টেট ডে’ পালন করে। এই অনুপ্রবেশকারীরাই চিনের হয়ে ভারতকে আক্রমণ করেছে। অথচ এদেরকেই হিরো বলে মনে করে চিনের অর্থসাহায্যে চলা একটি বিছিন্নতাবাদী দল আলফা।”

তবে এখানেই ক্ষান্ত হননি বাংলা পক্ষের গর্গ। আলফাকে বিঁধে টুইট করে তিনি লেখেন, “চিনকে ভালোবাসে সেই জঙ্গি পরেশ বড়ুয়ার সঙ্গে কী সম্পর্ক রয়েছে আলফার? চাইনিজদের সঙ্গে পরেশ বড়ুয়ার কী সম্পর্ক? চিন এবং আলফারই বা কী সম্পর্ক রয়েছে? বাঙালিরা এটা জানে কারণ তাঁরা ব্রিটিশ শাসনের বিরুদ্ধে লড়াই করেছে, আলফা করেনি।”

দেখুন গর্গ চট্টোপাধ্যায়ের এক্সক্লুসিভ সাক্ষাৎকারের দ্বিতীয় পর্বঃ

গর্গ চট্টোপাধ্যায়ের একাধিক টুইটের পর জুনের ১৮ তারিখ তাঁর বিরুদ্ধে আসামের ডিব্রুগরে অভিযোগ দায়ের করা হয়। ভাস্কর গগৈ নামের এক ব্যক্তি এই অভিযোগ দায়ের করেন। তিনি অভিযোগপত্রে বলেন, “সুকফাকে চিনা আক্রমণকারী হিসেবে অভিহিত করা হয়েছে। বিজেপিকে গালিগালাজ করা হয়েছে এবং নিষিদ্ধ জঙ্গি সংগঠন আলফার সঙ্গে দলের রাজ্য ইউনিট যুক্ত করার চেষ্টা করেছেন তিনি।” অভিযোগে আরও বলা হয়, “তিনি (গর্গ চট্টোপাধ্যায়) অহম সম্প্রদায়ের পাশাপাশি পরোক্ষভাবে বৃহত্তর অসমিয়া সমাজকেও চিনা আক্রমণকারী বলে উল্লেখ করেছেন।”

ডিব্রুগর জেলা থানার পুলিশ সুপার শ্রীজিথ টি বলেন যে গর্গ চট্টোপাধ্যায়ের নামে ভারতীয় দণ্ডবিধির ২৯এ, ১৫৩এ, ৫০০, ৫০৬ ধারা অনুযায়ী মামলা দায়ের করা হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Assam cm sarbananda sonowal directs state police to arrest west bengal resident garga chatterjee

Next Story
মোদীর সর্বদল বৈঠকে ঐক্যের সুর-রাজ্যসভায় ভোটের লড়াই-রাম মন্দির নির্মাণের পরিকল্পনা স্থগিতIndia latest news, দেশের খবর, ভারতের খবর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com