কোভিড কেয়ার সেন্টারে রোগীর মৃত্যু, ডাক্তারকে হাতা-খুন্তি-ঝাঁটা দিয়ে মার পরিজনদের

Assam Doctor Beaten: চিকিৎসকদের উপর হামলা রুখতে কড়া আইন আনার জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিয়েছে আইএমএ।

Assam Doctor Beaten
মঙ্গলবার রোগীর পরিজন-সহ বেশ কিছু লোকজন এসে বিবস্ত্র করে মারধর করে ওই চিকিৎসককে।

Assam Doctor Beaten: কোভিড কেয়ার সেন্টারে রোগীর মৃত্যুর জেরে আসামে মারধর করা হল এক তরুণ চিকিৎসককে। মঙ্গলবার রোগীর পরিজন-সহ বেশ কিছু লোকজন এসে বিবস্ত্র করে মারধর করে ওই চিকিৎসককে। এই ঘটনায় বুধবার ২৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। হোজাই জেলার এই ঘটনায় ফের একবার স্বাস্থ্যকর্মীদের উপর আক্রমণের ঘটনা সামনে এল।

উদালিতে স্থানীয় একটি কোভিড সেফ হোমে এক করোনা রোগীর মৃত্যু ঘিরে গন্ডগোলের সূত্রপাত। ডা. সিউজ কুমার সেনাপতি নামে ওই চিকিৎসককে দুপুরের বাসনপত্র-ঝাঁটা নিয়ে আক্রমণ করে রোগীর পরিজনরা। বেধড়ক মারধর করা হয় ওই তরুণ চিকিৎসককে। এই ঘটনায় রাজ্যের চিকিৎসক মহলে নিন্দার ঝড় উঠতেই নড়েচড়ে বসে প্রশাসন।

আরও পড়ুন বিধি-নিষেধ শিথিলে কী শর্ত? নয়া গাইডলাইন জারি কেন্দ্রের

বুধবার সকালে এই ঘটনায় যুক্ত সন্দেহে ২৪ জনে গ্রেফতার করা হয়। মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা টুইট করে জানিয়েছেন, এমন পাশবিক হামলার দায়ে ২৪ জন দোষীকে গ্রেফতার করা হয়েছে। আমি ব্যক্তিগত ভাবে তদন্তে নজর রাখছি। অপরাধীরা পার পাবে না। আহত চিকিৎসক বিচার পাবেনই।

উল্লেখ্য, এই ঘটনার প্রতিবাদে এদিন ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের আসাম শাখার চিকিৎসকরা আউটডোর রোগী দেখা বয়কট করেন। চিকিৎসকদের উপর হামলা রুখতে কড়া আইন আনার জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠিও দেয় আইএমএ।

আরও পড়ুন জুলাই-আগস্টে প্রতিদিন এক কোটি দেশবাসীকে টিকাকরণ: ICMR

তাদের আরও দাবি, দ্রুত ট্রায়াল করতে হবে অপরাধীদের। প্রয়োজনে চিকিৎসকদের সুরক্ষায় রাজ্যের স্বাস্থ্য কেন্দ্রগুলিতে সশস্ত্র বাহিনী মোতায়েন করার আবেদন জানিয়েছে আইএমএ। দাবি পূরণ না হলে রাজ্যজুড়ে আগামিকাল, বৃহস্পতিবার আপৎকালীন ছাড়া সবরকম স্বাস্থ্য পরিষেবা চিকিৎসকরা বয়কট করবেন বলে হুঁশিয়ারি দিয়েছে আইএমএ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Assam doctor assaulted after covid 19 patient dies 24 arrested

Next Story
NHRC: মোদীকে ‘বহুমুখী প্রতিভা’ বলার পুরস্কার! বড় পদ পেলেন প্রাক্তন বিচারপতিJustice Arun Mishra, NHRC
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com