উপনির্বাচনের প্রচার সভায় একগুচ্ছ ঘোষণা! বিধি ভাঙায় মুখ্যমন্ত্রীকে ধমক দিল কমিশন

Assembly By-Election: নির্বাচনী জনসভায় বক্তৃতার সময় আরও সংযত হন। কঠোর ভাবে নির্বাচনী বিধি মেনে চলুন।

Over 55 percent donations to regional parties from unknown sources ADR report
ফাইল ছবি।

Assembly By-Election: নির্বাচনী জনসভায় বক্তৃতার সময় আরও সংযত হন। কঠোর ভাবে নির্বাচনী বিধি মেনে চলুন। এভাবেই অসমের মুখ্যমন্ত্রীকে ধমক দিল নির্বাচন কমিশন। নির্বাচনী প্রচারে গিয়ে সরকারি কাজের খতিয়ান দিয়ে চলেছেন হিমন্ত বিশ্ব শর্মা। এতে লঙ্ঘিত হয়েছে নির্বাচনী বিধি। এই অভিযোগে কমিশনে নালিশ জানায় কংগ্রেস। সেই অভিযোগ খতিয়ে দেখেই অসমের মুখ্যমন্ত্রীকে নোটিশ পাঠিয়েছে কমিশন।

সেই নোটিশে মডেল কোড অফ কন্ডাক্ট অর্থাৎ নির্বাচনী বিধি প্রসঙ্গ উল্লেখ আছে। নোটিশে বলা, ‘অসমের মুখ্যমন্ত্রীকে সতর্ক করেছে কমিশন। আরও যত্নবান হয়ে নির্বাচনী বিধি মেনে চলার পরামর্শ দিয়েছে। এবং জনসভায় সতর্ক হয়ে বক্তব্য পেশ করতে বলা হয়েছে।‘ এই নোটিশ পেয়েই নিঃশর্ত ক্ষমা প্রার্থনায় আগ্রহী মুখ্যমন্ত্রী। বিশ্বশর্মার দফতর থেকে এই মর্মে পাল্টা বার্তা পাঠানো হয়েছে।

কংগ্রেসের অভিযোগ, ‘রেল্, সড়ক, কর্মসংস্থান, স্বাস্থ্যকেন্দ্র, স্কুল ইত্যাদি বিষয়ে একাধিক ঘোষণা নির্বাচনী প্রচারে করেছেন মুখ্যমন্ত্রী। শাসক দলের প্রতিনিধি হিসেবে করা এই ঘোষণা নির্বাচনী বিধিভঙ্গের শামিল। সেই অভিযোগ কমিশনে করা হয়েছিল।‘ এই প্রসঙ্গে উল্লেখ্য, আগামি ৩০ অক্টোবর অসমের ৫ বিধানসভা আসনে উপনির্বাচন। গোপালগাঁও, তামুলপুর, ভবানীপুর, মারিয়ানি, থউরা আসনে ভোট গণনা ৩ নভেম্বর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Assams cm receives ecs notice for alleged violation of model code of conduct national

Next Story
পেনশনে বাধ্যতামূলক আধার, এ নিয়ে কী বলল সুপ্রিম কোর্ট?Aadhaar update history can now be downloaded online
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com