scorecardresearch

বড় খবর

ঠিকুজি-কুষ্ঠি মিলছে না! এই অজুহাতে বিয়ে ভাঙা যায় না: বম্বে হাইকোর্ট

Bombay High Court: মামলায় আবেদনকারী অভিষেক মিত্র। ধর্ষণ এবং প্রতারণা মামলায় বেকসুর হতে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি।

Rajasthan Hogh Court, Live-in, Illicit Relationship
প্রতীকী ছবি।

Bombay High Court: কুষ্ঠি মিলছে না। তাই বিয়ে ভেঙে দিলাম। এটা কোনও যুক্তি হতে পারে না। মঙ্গলবার এই মন্তব্য করেছে বম্বে হাইকোর্ট।  পাশাপাশি ধর্ষণ এবং প্রতারণার দায়ে অভিযুক্ত এক যুবকের জামিন খারিজ করেছে হাইকোর্ট। জানা গিয়েছে, বিয়ে ভাঙার জন্য পাত্র-পাত্রীর ঠিকুজি-কুষ্ঠি অমিলকে ঢাল করেছিল অভিযুক্ত। যদিও প্রথমদিকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে এক মহিলার সঙ্গে যৌন সম্পর্ক রেখেছিলেন তিনি।  

এই মামলায় আবেদনকারী অভিষেক মিত্র। ধর্ষণ এবং প্রতারণা মামলায় বেকসুর হতে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি। বরিভেলির এক তরুণীর অভিযোগের ভিত্তিতে তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করেছে মুম্বই পুলিশ। সেই মামলায় অব্যাহতি চেয়ে বিচারপতি এসকে শিন্দের দরবারে আবেদন করেন অভিষেক। কিন্তু খারিজ হয়েছে সেই আবেদন।

অভিষেকের তরফে আইনজীবী রাজা ঠাকরে সোমবার আদালতে সওয়াল করেন, ‘অভিযুক্ত এবং অভিযোগকারিণীর সম্পর্ক বিয়ে পর্যন্ত গড়ায়নি। কারণ দু’জনের ঠিকুজি-কুষ্ঠি মেলেনি। তাই এটা বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণ এবং প্রতারণার মামলা নয়। বরং এটা প্রতিশ্রুতি ভঙ্গের মামলা।

যদিও এই সওয়ালে একদমই খুশি ছিলেন না বিচারপতি শিন্দে। তিনি উলটে বলেছে, ‘এই সম্পর্কে প্রথম থেকেই দেখা গিয়েছে অভিযুক্তর বিয়ে করার কোনও উদ্দেশ্য ছিল। তাই ঠিকুজি-কুষ্ঠি মিলছে না। এই অজুহাতে বিয়ের প্রতিশ্রুতিভঙ্গ করেছেন। তাই এই মামলাকে আমি মিথ্যা প্রতিশ্রুতির মামলা হিসেবে দেখছি। যার ফলে অভিযোগকারিণীর সম্মতিকে অসম্মান করা হয়েছে।‘

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Astrological incompability cant be excuse of breaking marriage promise says high court national