scorecardresearch

বড় খবর

মাঝরাতে বিকট শব্দে বিস্ফোরণ, কমপক্ষে চারজনের মৃত্যু, আহত ১২

মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ ফরেসনিক দলের।

Blast heard in Jammu village ahead of PM Narendra Modi’s visit to Union Territory
প্রতীকী ছবি

বৃহস্পতিবার গভীর রাতে বিহারের ভাগলপুরে একটি বাড়িতে ভয়াবহ বিস্ফোরণ। কমপক্ষে চারজনের মৃত্যু হয়েছে, আহত ১২ জনেরও বেশি। বিস্ফোরণের জেরে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে গোটা বাড়িটি। এমনকী ভয়াবহ এই বিস্ফোরণের জেরে আশেপাশের বেশ কয়েকটি বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গিয়েছে।

বৃহস্পতিবার গভীর রাতে ভাগলপুরের তাতারপুর থানা এলাকার কাজওয়ালিচকের একটি বাড়িতে বিস্ফোরণ ঘটে। স্থানীয়দের অভিযোগ, বেআইনিভাবে ওই বাড়িতে বাজি তৈরির কাজ চলছিল। ওই বাড়িতে বিপুল পরিমাণে দাহ্য পদার্থ ও বাজি তৈরির মশলা মজুত ছিল। তা থেকেই কোনওভাবে ভয়াবহ এই বিস্ফোরণ ঘটেছে বলে মনে করা হচ্ছে।

বৃহস্পতিবার গভীর রাতে বিকট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। বহুদূর পর্যন্ত এই বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছে। আহতদের শহরের জওহরলাল নেহেরু মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভাগলপুর রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল অফ পুলিশ সুজিত কুমার বলেন, “আমরা এখনও পর্যন্ত বাড়ির ধ্বংসাবশেষের নিচ থেকে চারটি মৃতদেহ উদ্ধার করেছি। প্রাথমিক তদন্তে দেখা গিয়েছে ওই বাড়িতে আতশবাজি এবং দেশি বোমা তৈরির কাজ চলছিল। ফরেনসিক নমুনা নেওয়া হচ্ছে। এখনও পর্যন্ত মাত্র একজনকে শনাক্ত করা গিয়েছে।”

আরও পড়ুন- সুস্থ হচ্ছে দেশ, আরও কমল দেশের দৈনিক সংক্রমণ

ইতিমধ্যেই এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। বাড়িটিতে ঠিক কী ধরনের বোমা তৈরি হতো তা খতিয়ে দেখা হচ্ছে। তবে পুলিশের কর্তারা জানিয়েছেন, ফরেনসিক পরীক্ষা হলেই বিষয়টি স্পষ্ট হবে। ওই বাড়িতে ঠিক কী ধরনের বাজি তৈরি হতো তা বোঝা যাবে। এদিকে, বিস্ফোরণের পরেই এলাকায় গিয়েছেন পুলিশের উচ্চপদস্থ কর্তারা। এলাকার বাসিন্দাদের সঙ্গে কথা বলেছেন পুলিশ আধিকারিকরা। ওই বাড়িতে কাদের আসা-যাওয়া ছিল সেব্যাপারেও স্থানীয়দের সঙ্গে কথা বলেছেন তদন্তকারী আধিকারিকরা।

আপাতত উদ্ধারকাজেই নজর রয়েছে পুলিশের। বিস্ফোরণের জেরে গোটা বাড়িটিই ভেঙে পড়েছে। ধ্বংসস্তূপ সরিয়ে চলছে উদ্ধারকাজ। এলাকাটি ঘিরে রাখা হয়েছে। যদিও এখনও পর্যন্ত কাউকেই গ্রেফতার করেনি পুলিশ।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: At least four dead over a dozen injured following blast in bihars bhagalpur