scorecardresearch

বড় খবর

হিমাচলে হড়পা বানে তলিয়ে মৃত কমপক্ষে ২৫, ভারী বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত ওড়িশায়

ভারী বৃষ্টির কবলে ওড়িশার দুটি জেলা – ময়ূরভঞ্জ এবং বালাসোর।

হিমাচলে হড়পা বানে তলিয়ে মৃত কমপক্ষে ২৫, ভারী বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত ওড়িশায়
ভারী বৃষ্টির কবলে ওড়িশার দুটি জেলা – ময়ূরভঞ্জ এবং বালাসোর।

হিমাচল প্রদেশে প্রবল বর্ষণের ফলে ভূমিধস ও হড়পা বানের কারণে মৃত্যু হয়েছে ২২ জনের।  তাদের মধ্যে আট জন একই পরিবারের সদস্য।  প্রশাসন সূত্রে খবর হড়পা বানের কবলে পড়ে এখনও বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন। তাদের সকলেরই মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। এই ঘটনায় কমপক্ষে দশজন আহত হয়েছেন বলে শনিবার কর্মকর্তারা জানিয়েছেন। শুক্রবার থেকে প্রবল বৃষ্টির কবলে পার্বত্য রাজ্যে হিমাচল। কর্মকর্তারা জানিয়েছেন, চাম্বা জেলায় ভূমিধসে আরও তিনজন নিহত হয়েছেন। ভোর সাড়ে ৪টার দিকে চাওয়ারী তহসিলের বানেট গ্রামে ভূমিধসের ঘটনা ঘটে।

এদিকে ভারী বৃষ্টির কবলে ওড়িশার দুটি জেলা – ময়ূরভঞ্জ এবং বালাসোর। শনিবার রাতে রাজ্য সরকারের অরফে এক সতর্কবার্তায় বলা হয়েছে ভারী বৃষ্টিপাতের কারণে রাজ্যে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। রাজ্য ইতিমধ্যে বন্যার কবলে পড়েছেন চার লক্ষেরও বেশি মানুষ।

আরও পড়ুন: [  ‘কেজরিওয়ালই মদ কেলেঙ্কারির নায়ক’! বিজেপির তীব্র কটাক্ষের মুখে দিল্লির মুখ্যমন্ত্রী ]

শনিবার ঝাড়খণ্ডে প্রবল বৃষ্টি এবং ঝোড়ো হাওয়ার কারণে একাধিক জায়গায় গাছ ও বিদ্যুতের খুঁটি উপড়ে পড়ায় তিনজনের মৃত্যু হয়েছে। পাঁচিল ধসে এক মহিলার মৃত্যু হয়।  অন্য দু’জন তলিয়ে গিয়েছেন বলে জেলা প্রশাসন সূত্রে খবর। গেছে। এখনও আরও ২ ব্যক্তি নিখোঁজ রয়েছেন। তাঁদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি অভিযান।  সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে ভারী বৃষ্টির কারণে নদীতে যানবাহন তলিয়ে গিয়েই ঘটে এই বিপত্তি।  

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Atleast 25 killed in himachal jharkhand amid heavy rainfall flash floods