অযোধ্যা রায়: ক্ষুব্ধ পাকিস্তান

সম্পূর্ণ বিষয়টিকে 'অসংবেদনশীল' বলে জানিয়েছেন পাক বিদেশমন্ত্রী শাহ মহম্মদ কুরেশি।

By:
Edited By: Rajit Das New Delhi  Updated: November 9, 2019, 04:23:02 PM

অযোধ্যা মামলার রায়দান করেছে সুপ্রিম কোর্ট। কিন্তু, তার সময় নির্বাচন নিয়ে প্রশ্ন তুললো পাকিস্তান। সম্পূর্ণ বিষয়টিকে ‘অসংবেদনশীল’ বলে জানিয়েছেন পাক বিদেশমন্ত্রী শাহ মহম্মদ কুরেশি। কর্তারপুর করিডর ঘিরে যখন অনন্দময় পরিবেশ, তখনই বিতর্কিত জমি মামলার রায়দানের বিষয়টিকে ভালোভাবে দেখছে না ইমরান খানের সরকার।

আরও পড়ুন: ‘রাম ভক্তিই হোক কিংবা রহিম ভক্তিই, এটা ভারত ভক্তির সময়’

কী বলেছেন পাক বিদেশমন্ত্রী কুরেশী?

স্বাধীন ভারতের ইতিহাসে এক ঐতিহাসিক দিন বলাই যায়। শনিবারই অযোধ্যা মামলার রায় দিয়েছে দেশের সর্বোচ্চ আদালত। কর্তারপুর করিডর ঘিরে আনন্দঘন পরিবেশ। তখনই অযোধ্যার বিতর্কিত জমি মামলার রায়দানকে ভালোভাবে দেখছে না পাকিস্তান। পাক বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি জানিয়েছেন, ‘কেন এই সময়টিকেই বেছে নেওয়া হল। পুরো বিষয়টি খুবই অসংবেদশীল।’ তারপরই তিনি জানিয়েছেন, ‘ সম্পূর্ণ ঘটনায় তিনি মর্মাহত’।

আরও পড়ুন: একনজরে বিতর্কিত অযোধ্যা মামলার সুপ্রিম রায়

এদিনই অযোধ্যা মামলায় ঐতিহাসিক রায় দিল সুপ্রিম কোর্ট। অযোধ্যার বিতর্কিত জমি দেওয়া হল হিন্দুদের। অন্যদিকে, মসজিদ নির্মাণের জন্য বিকল্প জমি দেওয়ার নির্দেশ দিয়েছে দেশের সর্বোচ্চ আদালত। অযোধ্যার ঐতিহাসিক রায়ে একমত সুপ্রিম কোর্টের ৫ বিচারপতিই। মন্দির নির্মাণের জন্য ৩ মাসের মধ্যে ট্রাস্ট তৈরি করতে কেন্দ্রকে নির্দেশ সুপ্রিম কোর্টের।

আরও পড়ুন: অযোধ্যা অভিধান: এক নজরে

সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত জানিয়েছে বিজেপি ও কংগ্রেস। টুইটারে প্রধানমন্ত্রী মোদী লিখেছেন, ‘রাম ভক্তি হোক কিংবা রহিম ভক্তি, এখন ভারত ভক্তি গড়ে তোলার সময়’। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি সভাপতি জানান, ‘যাঁরা দীর্ঘদিন ধরে এরজন্য লড়াই চালিয়ে আসছিলেন, তাঁদের সকলকে কৃতজ্ঞতা জানাচ্ছি। এই রায় দেশের একতা, অখণ্ডতা, মহান সংস্কৃতির ভিত আরও মজবুত করবে…শান্তি-সম্প্রীতি বজায় রাখুন।’ কংগ্রেসে জানিয়েছে তারা, অযোধ্যায় রাম মন্দির নির্মাণের পক্ষেই। তবে খুশি নয় মুসলিম পার্সোনাল ল’বোর্ড।

অযোধ্যা  মামলার পূর্ণাঙ্গ রায় পড়ুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ayodha verdict supreme court pakistan shah mehmood qureshi

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় সিদ্ধান্ত
X