টিভি-অনলাইনে এবার অযোধ্যার তারকাখচিত রামলীলা, মুখ্য ভূমিকায় অভিনেতা-সাংসদরা

কোভিড-১৯ পরিস্থিতির দিকে লক্ষ্য রেখে এই অনুষ্ঠান হবে ভার্চুয়াল। ১৭ থেকে ২৫ অক্টোবরের মধ্যে দূরদর্শন, ইউটিউব ও একাধিক সোশাল মিডিয়ায় এই লীলার অংশ দেখানো হবে।

By: Dipanita Nath New Delhi  September 16, 2020, 11:11:53 AM

অযোধ্যায় দশেরার দিন তথা নবরাত্রিজুড়েই তারকাখচিত রামলীলার সাক্ষী হতে চলেছে গোটা দেশ। রামলীলায় মুখ্য ভূমিকায় দেখা যাবে রুপোলি পর্দার জনপ্রিয় সব কুশীলবদের। এঁদের মধ্যে বেশ কয়েকজন কেন্দ্রের শাসক দলের সাংসদও। তবে বর্তমানে কোভিড-১৯ অতিমারী পরিস্থিতির দিকে লক্ষ্য রেখে এই অনুষ্ঠান হবে ভার্চুয়াল। ১৭ থেকে ২৫ অক্টোবরের মধ্যে দূরদর্শন, ইউটিউব ও একাধিক সোশাল মিডিয়ায় এই লীলার অংশ দেখানো হবে।

এই রামলীলায় সীতার চরিত্রে দেখা যাবে অভিনেত্রী কবিতা যোশীকে। রামের ভূমিকায় থাকবেন সোনু। কৈকেয়ীর ভূমিকায় থাকবেন ঋতু শিবপুরী। রাজা মুরাদ করবেন অহিরাবণ। এছাড়া, আসরানিকে দেখা যাবে নারদের ভূমিকায়। শাহবাজ খান করবেন রাবণের চরিত্র। এছাড়াও মনোজ তিওয়ারি ও রবি কিষেন হবেন যথাক্রমে অঙ্গদ এবং ভরত। কিংবদন্তি কুস্তিগির ও অভিনেতা দারা সিংয়ের পুত্র বিন্দু দারা সিং করবেন হনুমানের চরিত্র।

এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছেন কুশীলবরা। গতকয়েক বছর ধরেই রামলীলায় অভিনয় করছেন অভিনেতা জনপ্রতিনিধিরা। ২০১৯ সালে দিল্লিপ রামলীলায় মনোজ তিওয়ারি পরশুরাম ও ২০১৮ সালে অঙ্গদেরচরিত্রে অভিনয় করেছিলেন। রবি কিষেনও নানা সময়ে ভীষ্ম, কর্ণ ও দ্রোণাচার্যের ভূমিকায় অভিনয় করেছিলেন।

অযোধ্যায় রামলীল উপলক্ষে ৯০x২৫ ফুটের একটি মঞ্চ তৈরি হবে। অনুষ্ঠানে খরচধার্য হয়েছে ৪ কোটি টাকা। যেহেতু চলচ্চিত্র আকারে লীলা দেখান হবে তাই এবার দর্শকদের কোনও সমস্যা হবে না বলেই মনে করছেন উদ্যোক্তারা। লীলায় রাবণ বধ ও রামের বিজয়ের নানা কাহিনী প্রদর্শিত হবে।

অযোধ্যাজুড়ে স্থানীয় বহু শিল্পী রামলীলায় অংশ নেন। তবে এবার তারকা খচিত হওয়ায় লোক শিল্পীরা সুযোগ পাচ্ছেন না। তাই, তাঁদের আর্থিক সুযোগ-সুবিধার দিকে নজর দেওয়ার জন্য কেন্দ্রের কাছে আর্জি জানিয়েছেন অবোধ আদর্শ রামলীলা মণ্ডল।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ayodhya to host grand ramlila to be screened on tv online

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
ফের আসরে কঙ্গনা
X