scorecardresearch

বড় খবর

রাকেশ আস্থানার সঙ্গে ঘুষকাণ্ডে অভিযুক্ত সিবিআই ডিএসপি দেবেন্দ্র কুমারের জামিন

বুধবার আদালতে জামিনের আবেদনে দেবেন্দ্র কুমার জানিয়েছেন, তাঁর গ্রেফতারি সম্পূর্ণ ‘বেআইনি’ পদক্ষেপ এবং আদালত তাঁকে মুক্তি দিক।

cbi-office
বিরোধীদের দাবি, সিবিআই আতঙ্ক গ্রাস করেছে তৃণমূলকে। সিবিআইটাই ওদের অস্ত্র, দাবি তৃণমূলের। ফাইল চিত্রঃ ইন্ডিয়ান এক্সপ্রেস

জামিনে মুক্ত হলেন সিবিআই-এর ডিএসপি দেবেন্দ্র কুমার। বুধবার দেবেন্দ্রর জামিনের আর্জি মঞ্জুর করেছে দিল্লির পাতিয়ালা হাউজ আদালত। তবে সিবিআই-এর তরফ থেকে এই জামিনের বিরোধিতা করা হয়নি। সিবিআই-এর অপসারিত স্পেশাল ডিরেক্টর রাকেশ আস্থানার সঙ্গে একযোগে ঘুষকাণ্ডে জড়ানোর অভিযোগে সিবিআই-এর হাতেই গ্রেফতার হয়েছিলেন দেবেন্দ্র কুমার। এদিন ৫০ হাজার টাকার বন্ডে তাঁকে জামিন দিয়েছে আদালত। মঙ্গলবার দিল্লির এক আদালত কুমারকে ১৪ দিন বিচারবিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দিয়েছিল।

বুধবার আদালতে জামিনের আবেদনে দেবেন্দ্র কুমার জানিয়েছেন, তাঁর গ্রেফতারি সম্পূর্ণ ‘বেআইনি’ পদক্ষেপ এবং আদালত তাঁকে মুক্তি দিক। এই আইপিএস অফিসারের আরও দাবি, তাঁর বাড়ি ও অফিস তল্লাশি করার সময় সিবিআই-এর কাছে উপযুক্ত পরোয়ানা ছিল না। আদালত তাঁকে মুক্তি দিলে, তিনি সবরকম শর্ত মেনে চলবেন বলেও জানিয়েছেন। কুমারের আইনজীবী বলেন, তাঁর মক্কেলের গ্রেফতারির ক্ষেত্রে সিবিআই আইন ভঙ্গ করেছে এবং এটাই ‘ভীষণ অদ্ভুত’ যে যিনি সব নিয়ম মেনে চললেন, তাঁকেই আজ গরাদের ওপারে থাকতে হচ্ছে। প্রথমদিকে আদালত জামিনের আবেদনের প্রেক্ষিতে নির্দেশ ধরে রেখেছিল, কিন্তু, শেষ পর্যন্ত শর্তসাপেক্ষ জামিন মঞ্জুর করা হয়।

আরও পড়ুন- রাকেশ আস্থানাকে নিয়ে স্ট্যাটাস কো বজায় রাখার নির্দেশ দিল্লি হাইকোর্টের

উল্লেখ্য, মঙ্গলবার আদালতে দেবেন্দ্র কুমার দাবি করেন, বাজেয়াপ্ত করা তাঁর ৭টি মোবাইল ফোন, ১টি আইপ্যাড এবং এক্সটারনাল হার্ড ড্রাইভ বিকৃত করা হয়েছে। সিবিআই-এর নচুন তদন্তকারী অফিসার সতীশ দাগর তখন বিশেষ আদালতকে জানায়, সিজার লিস্টে কেবল মোবাইল ফোনের উল্লেখ রয়েছে।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Bail granted to cbi dsp devender kumar