বাংলাদেশে ২টি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, মৃত কমপক্ষে ১৬

কারণে দুর্ঘটনা ঘটল, তদন্তের নির্দেশ দিয়েছে সরকার। রেল দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন সে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

By:
Edited By: Souradip Samanta Dhaka  Updated: November 12, 2019, 12:15:22 PM

ভোররাতে দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষে মর্মান্তিক দুর্ঘটনা ঘটল বাংলাদেশে। সংবাদসংস্থা রয়টার্স সূত্রে জানা যাচ্ছে, বাংলাদেশে ট্রেন দুর্ঘটনায় এখনও পর্যন্ত কমপক্ষে ১৬ জন যাত্রীর মৃত্যু বয়েছে। দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষে জখম হয়েছেন ৪০ জনেরও বেশি যাত্রী। আহত যাত্রীদের হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই উদ্ধারকাজ শুরু হয়েছে। কী কারণে এই দুর্ঘটনা ঘটল, তদন্তের নির্দেশ দিয়েছে বাংলাদেশ সরকার। রেল দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন সে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন: সিপিএম-এর প্রাক্তন মন্ত্রী পুলিশ হেফাজতে, ৬৩৮ কোটি টাকা ঘুষের অভিযোগ

জানা যাচ্ছে, মঙ্গলবার ভোর ৩টে নাগাদ ব্রাহ্মণবেড়িয়ার কাছে দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। একটি ট্রেন চট্টগ্রামের দিকে যাচ্ছিল। অন্য একটি ট্রেন ঢাকার দিকে যাচ্ছিল বলে খবর। কীভাবে ২টি ট্রেন এক লাইনে এল, সে ব্যাপারে খতিয়ে দেখা হচ্ছে। এ প্রসঙ্গে শ্যামলকান্তি দাস নামে এক পুলিশ আধিকারিক বলেন, ‘‘কোনও একটি ট্রেন বোধহয় সিগন্যাল মানেনি, তার জেরেই এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে’’।

আরও পড়ুন: বাবরি ধ্বংস মামলার রায় হতে পারে আগামী এপ্রিলে

মহম্মদ মোসলেম নামে বছর পঞ্চাশের এক যাত্রী বলেন, ‘‘ট্রেন থেকে যখন নেমে আসি, তখন দেখি চারপাশে মৃতদেহ পড়ে রয়েছে। মৃত্যুর মুখ থেকে ফিরলাম আমরা কয়েকজন’’। ঢাকাগামী ট্রেনের এক যাত্রী বলেন, ‘‘হঠাৎই জোরে ঝাঁকুনি হয়। তারপরই দেখলাম সকলে চিৎকার করছেন’’। দুর্ঘটনার সময় অধিকাংশ যাত্রী ঘুমন্ত অবস্থায় ছিলেন বলে খবর।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bangladesh train accident updates

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
শাহী সফরের আগেই 
X