scorecardresearch

বড় খবর

‘দ্বিতীয়বারের জন্য মহিলাদের জন ধন অ্যাকাউন্টে দেওয়া হয়েছে ৫০০ টাকা’, ঘোষণা অর্থমন্ত্রীর

করোনা রুখতে লকডাউন দেশে গরীবদের কথা ভেবেই আগামী ৩ মাস ৫০০ টাকা করে মহিলাদের জন ধন অ্যাকাউন্টে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল কেন্দ্র।

‘দ্বিতীয়বারের জন্য মহিলাদের জন ধন অ্যাকাউন্টে দেওয়া হয়েছে ৫০০ টাকা’, ঘোষণা অর্থমন্ত্রীর
অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। এক্সপ্রেস ফোটো।

আগামী সোমবার থেকে দ্বিতীয় কিস্তির ৫০০ টাকা জন ধন অ্যাকাউন্ট থেকে তুলতে পারবেন মহিলারা। অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ জানিয়েছেন পূর্বের কথা মতো দ্বিতীয় কিস্তির টাকাও ইতিমধ্যেই দেওয়া হয়ে গিয়েছে। করোনা রুখতে লকডাউন দেশে গরীবদের কথা ভেবেই আগামী ৩ মাস ৫০০ টাকা করে মহিলাদের জন ধন অ্যাকাউন্টে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল কেন্দ্র।

শনিবার অর্থমন্ত্রকের সচিব দেবাশীষ পান্ডা শনিবার একটি টুইটে বলেন, “প্রধানমন্ত্রী গরীব কল্যাণ প্যাকেজের অন্তর্গত জন ধন অ্যাকাউন্টে মে মাসের ৫০০ টাকা পাঠানো হয়ে গিয়েছে। প্রকল্পের সুবিধাভোগীদের বলা হচ্ছে বিস্তারিত তথ্য দেখে নিজ নিজ ব্যাঙ্ক অ্যাকাউন্টে খোঁজ নিন। এটিএমের মাধ্যমেও এই টাকা তোলা যাবে।” তবে যাতে টাকা তোলার সময়ও সামাজিক দূরত্ব মেনে চলতে পারেন গ্রাহকরা সেই জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে।

শিডিউল অনুযায়ী যাদের অ্যাকাউন্টের শেষে শূন্য কিংবা এক রয়েছে তাঁরা টাকা পাবেন ৪ মে তারিখ। যাঁদের অ্যাকাউন্টের শেষে ২ কিংবা ৩ রয়েছে তাঁরা টাকা পাবেন ৫ তারিখ, যাঁদের অ্যাকাউন্টের শেষে ৪ এবং ৫ রয়েছে তাঁরা পাবে ৬ তারিখ, অ্যাকাউন্টের শেষে যাঁদের ৬ এবং ৭ রয়েছে তাঁরা টাকা পাবে ৮ তারিখ, আর বাকিরা পাবে ১১ তারিখ। জরুরীভিত্তিতে যাঁদের খুব অর্থের প্রয়োজন তাঁরা আগে গিয়ে ব্রাঞ্চে কথা বলতে পারবেন। সকলকেই বলা হচ্ছে ১১ মে-র পরে ব্যাঙ্কে যাওয়ার জন্য। এটিএম থেকে টাকা তুললে কোনও বাড়তি পয়সা লাগবে না।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Bank transfer of 2nd installment of rs 500 to women jan dhan a c