scorecardresearch

বড় খবর

Bank Holidays December 2018: বড়দিনের সপ্তাহে ৫ দিন বন্ধ থাকতে পারে ব্যাঙ্ক

Bank May Remain Close for 5 Days in December: আগামী শুক্র থেকে পরের সপ্তাহের বুধ বার, অর্থাৎ ২১ থেকে ২৬ ডিসেম্বর, ৬ দিনের মধ্যে ব্যাঙ্ক খোলা থাকছে শুধুমাত্র সোমবার।

Bank Holidays December 2018: বড়দিনের সপ্তাহে ৫ দিন বন্ধ থাকতে পারে ব্যাঙ্ক
ছবি-ইন্ডিয়ান এক্সপ্রেস

আগামী ২৬ ডিসেম্বর ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দিয়েছিল ইউনাইটেড ফোরাম অব ব্যাঙ্ক ইউনিয়ন্স (ইউএফবিইউ)। এরপর আবার ব্যাঙ্ক আধিকারিকদের একটি সংগঠন ধর্মঘট ডেকেছে ২১ ডিসেম্বর। ২২ ডিসেম্বর মাসের চতুর্থ শনিবার অর্থাৎ রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক এমনিতেই বন্ধ। রবিবার ছুটি। ২৫ তারিখ মঙ্গলবার বড়দিন উপলক্ষে বন্ধ। মাঝে শুধু একটি মাত্র দিন। ২৪ ডিসেম্বর, সোমবার। আগামী শুক্র থেকে পরের সপ্তাহের বুধ বার, ৬ দিনের মধ্যে ব্যাঙ্ক খোলা থাকছে শুধুমাত্র সোমবার।

আগেই সংগঠনের তরফ থেকে জানানো হয়েছিল, ব্যাঙ্ক সংযুক্তিকরণের বিরুদ্ধে প্রতিবাদ জানাতেই ধর্মঘটের পথে যেতে চলেছে তারা। দেশের রুগ্‌ণ ব্যাঙ্কগুলিকে অন্য কোনো বৃহৎ ব্যাঙ্কের সঙ্গে সংযুক্তিকরণের সিদ্ধন্ত নিয়েছে কেন্দ্র, সেই সিদ্ধান্তের প্রতিবাদও রয়েছে তালিকায়। এ বার জানা গেল, অন্য আরও বেশ কয়েকটি দাবিতে আগামী ২১ ডিসেম্বরেও ধর্মঘটে শামিল হবে সংগঠন।

তবে ব্যাঙ্ক বন্ধ থাকলেও এটিএম যে খোলাই থাকছে, সে ব্যাপারে আশ্বস্ত করেছে সংগঠন। কিন্তু এটিএম খোলা থাকলেও ৫ দিন ব্যাঙ্ক বন্ধ থাকলে এটিএম এও টাকার জোগানে টান পড়ার প্রবল সম্ভাবনা রয়েছে।

‘অল ইন্ডিয়া ব্যাঙ্ক অফিসার্স কনফেডারেশনস’ (এআইবিওসি)-এর  অ্যাসিস্ট্যান্ট জেনেরাল সেক্রেটারি সঞ্জয় দাস বলেছেন, “বেতন পুনর্বিন্যাসের দাবি ২০১৭ সালের মে মাসে জানানো হলেও ১৯ মাস কেটে গিয়েছে, এখনও পর্যন্ত কোনো পদক্ষেপ করা হয়নি। এর প্রতিবাদে ধর্মঘট ডাকা হয়েছে”।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Bank will be remain closed for 5 days