বড় খবর

মাথার দাম ছিল ১৫ লক্ষ টাকা! যৌথবাহিনীর এনকাউন্টারে খতম শীর্ষ মাও কমান্ডার

খুন-দাঙ্গা-তোলাবাজি সহ ১২৯টি মামলায় মোস্ট ওয়ান্টেড ছিল গুড়িয়া।

পুলিশ-সিআরপিএফের যৌথ অভিযানে খতম মাওবাদী শাখা সংগঠন জনমুক্তি ফ্রন্টের সেকেন্ড-ইন-কমান্ড জিদান গুড়িয়া। সোমবার ঝাড়খণ্ডের খুঁটি জেলার পুলিশ ও কেন্দ্রীয় বাহিনীর যৌথ অভিযানে গুলির লড়াইয়ে নিকেশ হয় গুড়িয়া। তার মাথার দম ১৫ লক্ষ টাকা ছিল। খুন-দাঙ্গা-তোলাবাজি সহ ১২৯টি মামলায় মোস্ট ওয়ান্টেড ছিল গুড়িয়া। খুঁটি জেলাতেই তার নামে ছিল ১০৬টি মামলা।

জেলার পুলিশ সুপার আশুতোষ শেখর জানিয়েছেন, জনমুক্তি ফ্রন্টের টপ কমান্ডার জিদান গুড়িয়া কোয়েঙ্গসার গ্রামে পুলিশ ও সিআরপিএফের যৌথ অভিযানে নিকেশ হয়েছে। গুড়িয়া এবং তার সঙ্গীদের গতিবিধির উপর বজর রাখা হচ্ছিল। জঙ্গলের মধ্যে আচমকা গুড়িয়ার দল পুলিশের উপর হামলা চালায়। আত্মরক্ষায় গুলি চালায় যৌথ বাহিনী। একটি একে ৪৭ রাইফেল, বেশ কিছু সিম কার্ড, ওয়াকি-টকি এবং নগদ টাকা উদ্ধার হয়েছে ঘটনাস্থল থেকে।

আরও পড়ুন দিল্লি সীমানার কাছে বিক্ষোভরত কৃষকের আত্মহত্য়ার চেষ্টা

তবে ফ্রন্টের সুপ্রিমো দীনেশ গোপ এই নিয়ে চতুর্থবার পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়েছে। গত এক মাসে চারবার তাকে ধরতে ব্যর্থ হয়েছে যৌথ বাহিনী। দীনেশ এবং তার সঙ্গীদের ছবি দিয়ে পুরস্কার ঘোষণা করেছে ঝাড়খণ্ড সরকার। নিজের বড় দাদা সুরেশ গোপকে খুন করে ২০০৭ সালে এই জনমুক্তি ফ্রন্ট তৈরি করে দীনেশ গোপ। গত ১৩ বছরে ঝাড়খণ্ডে ব্যাপক প্রভাব বিস্তার করেছে গোপের দল।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Banned naxal outfit top leader killed in encounter

Next Story
ব্রিটেনের নয়া ভাইরাস স্ট্রেন নিয়ে চিন্তার কিছু নেই, আশ্বাস WHO-এ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com