scorecardresearch

বড় খবর

Covid Unlock: তলানিতে সংক্রমণ, সোমবার থেকেই দিল্লিতে খুলছে পানশালা, রেস্তোরাঁ, পার্ক

রেস্তোরাঁ কাম পানশালা দুপুর ১২টা থেকে রাত ১০টা পর্যন্ত মদ পরিবেশন করতে পারবে।

new guidelines for unlocking
তবে এখন বন্ধ থাকবে শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক জমায়েত।

Coronavirus India Updates: সোমবার থেকে দিল্লিতে খুলছে পানশালা, পার্ক, গার্ডেন এবং গলফ ক্লাব। আনলক প্রক্রিয়ার অংশ হিসেবে কেজরিওয়াল সরকার এই সিদ্ধান্ত নিয়েছে। রেস্তোরাঁ কাম পানশালা দুপুর ১২টা থেকে রাত ১০টা পর্যন্ত মদ পরিবেশন করতে পারবে। কিন্তু এককালীন ৫০% গ্রাহককে প্রবেশে অনুমতি দিতে হবে। ভারত সরকার-সহ দিল্লি সরকারের করোনাবিধি মেনেই কাজ করতে হবে রেস্তোরাঁ মালিকদের।

গত সপ্তাহেই সেই রাজ্যে খুচরো দোকান, বাজার, শপিং মল খুলে গিয়েছে। তবে একমাত্র রেস্তোরাঁয় বসে খেতে গেলে মানতেই হবে কোভিড বিধি। আউটডোর যোগা ক্লাসে ছাড় দিয়েছে কেজরিওয়াল সরকার। কিন্তু বন্ধ থাকবে স্টুডিও। তবে, শিক্ষা প্রতিষ্ঠান, ইনডোর যোগা ক্লাস, সিনেমা হল। জিম-স্পা, রাজনৈতিক, সামাজিক এবং ধর্মীয় জমায়েত একেবারে বন্ধ থাকবে দিল্লিতে। এমনটাই কেজরিওয়াল সরকার সূত্রে খবর।

 অনেকটাই কমেছে দৈনিক সংক্রমণ ও সংক্রমণের হার। পরিস্থিতি নিয়ন্ত্রণে আসতেই লকডাউন তুলে নিল তেলেঙ্গানা। শনিবার রাজ্য সরকার সিদ্ধান্তের কথা জানিয়েছে। মুখ্য়মন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের দফতরের তরফে জানানো হয়েছে, দৈনিক আক্রান্তের সংখ্যা ও সংক্রমণের হার অনেকটাই কমে এসেছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। তাই সরকার লকডাউন প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে।

মুখ্যমন্ত্রী দফতর টুইট করে জানিয়েছে, সমস্ত রাজ্য সরকারি বিভাগকে জানিয়ে দেওয়া হয়েছে, কোভিড বিধিনিষেধ প্রত্যাহার করার জন্য। এদিন রাজ্য মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। এতদিন করোনার বাড়বাড়ন্তের জন্য রাজ্য লকডাউন বলবৎ ছিল। কিন্তু গত কয়েকদিন অনেকটাই নিয়ন্ত্রণে চলে এসেছে করোনা পরিস্থিতি। দৈনিক সংক্রমণের হারও নিম্নমুখী। তাই এবার স্বাভাবিক গতিতে সব কিছু চালু করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য প্রশাসন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

 

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Bar resturant park shall open from monday as per delhi government order national