বড় খবর

‘টিকা পাঠান সবাইকে ফ্রিতে ভ্যাকসিন দিতে হবে’, মোদীকে চিঠি মমতার

মমতা বন্দ্যোপাধ্যায়কে নতুন ইনিংসের জন্য শুভেচ্ছা জানান নরেন্দ্র মোদি, ট্যুইটে তাঁকে মমতা দিদি বলে সম্বোধন করতে দেখা যায় নরেন্দ্র মোদিকে।

Yaash Cycolne, Bengal CM, Mamata-Modi, Aerial Survey

বুধবার রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয়বার শপথগ্রহণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। ছোট অনুষ্ঠানের মধ্যে দিয়ে সেই অনুষ্ঠান আয়োজিত হয় রাজ ভবনে। এরপরেই তিনি চলে যান নবান্নে। গ্রহণ করেন গার্ড অফ অনার। তারপর বিভিন্ন দফতরের সচিবদের সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। সুত্রের খবর, রাজ্যে টিকার সরবরাহ পর্যাপ্ত নয়। এই নিয়ে উষ্মা প্রকাশ করেন মমতা। তিনি টিকা চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠিও লিখেছেন। নবান্নে সাংবাদিক বৈঠকে এই ইঙ্গিত দেন মুখ্যমন্ত্রী।

তাঁর মন্তব্য, ‘রাজ্যের হাতে যা টিকা রয়েছে, সেই মজুত দিয়ে দ্বিতীয় ডোজ সুনিশ্চিত করা হবে। পাশাপাশি ১৮ ঊর্ধ্বদের টিকাকরণে দেওয়া হবে বিশেষ প্রাধান্য। কিন্তু রাজ্যের হাতে পর্যাপ্ত টিকা না থাকায় প্রধানমন্ত্রীকে টিকা চেয়ে চিঠি লেখা হয়েছে।‘

তাঁর দাবি, ‘সকলকে ফ্রিতে টিকা দিতে হবে।‘ এদিকে, তৃতীয় বারে জন্য মুখ্যমন্ত্রী পদে আসীন হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিন মিনিটের শপথ গ্রহণ অনুষ্ঠান সেরে নবান্নে গার্ড অব অনার কোভিড পরিস্থিতির জন্য ছিমছাম ভাবে এই অনুষ্ঠান সেরেই ১৪ তলার দফতরে পৌঁছলেন তিনি। আর ঠিক সেই সময়েই ট্যুইট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। মমতা বন্দ্যোপাধ্যায়কে নতুন ইনিংসের জন্য শুভেচ্ছা জানান নরেন্দ্র মোদি, ট্যুইটে তাঁকে মমতা দিদি বলে সম্বোধন করতে দেখা যায় নরেন্দ্র মোদিকে।

এবারের বাংলার আটদফা নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিলেন নরেন্দ্র মোদি, অমিত শাহরা। গত তিনমাস তাঁরা রাজ্যে প্রচারের ঝড় তুলেছেন। সম্মুখ সমরে মমতা তাঁদের মোকাবিলা করেছেন প্রায় একা। সঙ্গী ছিল হুইলচেয়ার, একটিমাত্র হেলিকপ্টার। সেই লড়‌াইয়ে শেষ হাসি হেসেছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। রাজ্যবাসীর রায় বুঝিয়ে দিয়েছে বাংলা নিজের মেয়েকেই চায়-এই স্লোগানটি তাদের মনঃপুতই হয়েছে। অন্য দিকে বাংলায় প্রচারে এসেই মোদি সুর তুলতেন দিদি ও দিদি…। এই স্লোগান যে বাঙালির পছন্দ হয়নি, তাও বুঝিয়ে দিয়েছে ভোটের ফল।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengal cm writes to pm modi and sought enough vaccine vials for mass vaccination state

Next Story
দৈনিক মৃত্যুতে রেকর্ড ভারতে, লাগামছাড়া সংক্রমণ গত ২৪ ঘণ্টায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com