বড় খবর

বাঙালি কন্যের ভারত জয়, কলকাতার শিঞ্জিনি এবার মিস ইন্ডিয়া

শিঞ্জিনি পেশায় একজন মেকআপ শিল্পী। নিজের মেকআপ স্টুডিওতে দেশের বিভিন্ন প্রান্তের উঠতি আর্টিস্টদের প্রশিক্ষণও দিয়ে থাকেন তিনি। শহরেরই সেন্ট জেভিয়ার্স থেকে সোশ্যাল ওয়ার্কে মাস্টার্স করেছেন।

শহর কলকাতার মুকুটে নতুন পালক। অস্ট্রেলিয়ায় গিয়ে বাজিমাত বাঙালি কন্যার। অপেরা মিস ইন্ডিয়া গ্লোবাল ২০২০-র তৃতীয় সংস্করণের আসরে চ্যাম্পিয়ন শিঞ্জিনি দত্ত। সেই সঙ্গে ‘মিস ফ্যাশন আইকন এন্ড মিস বিউটি উইথ পারপাস’ শীর্ষক সাব টাইটেলও জিতে নেন বঙ্গতনয়া।

দেশের ১৬টি রাজ্য থেকে সেরা ফাইনালিস্টদের বেছে নেওয়া হয়েছিল। সেখানেই মিস ইন্ডিয়ার খেতাব জিতে নেন শিঞ্জিনি দত্ত। গ্ল্যাম হান্টের এই অনুষ্ঠানের বিচারক ছিলেন অস্ট্রেলিয়া এবং ভারতের একাধিক সেলিব্রিটি। পুরো বিষয়টার আয়োজক অপেরা মিডিয়া এন্ড রিক্রিয়েশন প্রাইভেট লিমিটেড।

আরো পড়ুন: মাস্ক ব্যবহারে কষ্ট লাঘবের যন্ত্র আবিষ্কার করে জাতীয় স্বীকৃতি বাঙালি তরুণীর

অস্ট্রেলিয়ায় অপেরা মিডিয়া এন্ড রিক্রিয়েশন প্রাইভেট লিমিটেড-এর অধিকর্তা অনুজ বান্টি কুলশ্রেষ্ঠা, অস্ট্রেলিয়ার স্বনামধন্য ফিল্ম প্রোডিউসার হার্ভি চু, বিখ্যাত গ্রুমার-ট্রেনার এবং গত সংস্করণের বিজেতা মনিকা কুলশ্রেষ্ঠা ছিলেন বিচারকের আসনে।

শিঞ্জিনি পেশায় একজন মেকআপ শিল্পী। নিজের মেকআপ স্টুডিওতে দেশের বিভিন্ন প্রান্তের উঠতি আর্টিস্টদের প্রশিক্ষণও দিয়ে থাকেন তিনি। শহরেরই সেন্ট জেভিয়ার্স থেকে সোশ্যাল ওয়ার্কে মাস্টার্স করেছেন।

শিঞ্জিনি দত্ত

চ্যাম্পিয়ন হওয়ার পরে শিঞ্জিনি জানালেন, “মহিলাদের আরো শক্তিশালী করা, শিশুদের জন্য শিক্ষার ব্যবস্থা করা আমার প্রাথমিক লক্ষ্য। এই জয় আমাকে আরো অনুপ্রেরণামূলক কাজে আগে এগিয়ে নিয়ে যাবে।”

সেমি ফাইনাল ট্যালেন্ট রাউন্ডের মাধ্যমে এই বিউটি কনটেস্ট শুরু হয়। দ্বিতীয় দিনেই সিন্থেসাইজার বাজিয়ে, গ্রুমিং, ফিটনেস, রাম্প ওয়াক এবং পার্সোনালিটি ডেভেলপমেন্ট সেশনে বিচারকদের মন জয় করে নেন শিঞ্জিনি। তৃতীয় দিনে চূড়ান্ত পর্বে তিনটে পৃথক রাউন্ড ছিল- পরিচিতি পর্ব, প্রশ্নোত্তর পর্ব এবং এথনিক, ওয়েস্টার্ন পোশাকে রাম্প ওয়াক।

রাম্প ওয়াক, ট্যালেন্ট-পার্সোনালিটি টেস্ট, সাধারণ বিষয়ে জ্ঞান- সমস্ত টাস্ক পারফর্ম করার পরেই বিজয়ী ঘোষণা করা হয় শিঞ্জিনি দত্তকে। ফিনালের আগে সমস্ত প্রতিযোগীদের কোভিড সংক্রান্ত বিষয়ে সামাজিক সচেতনতার বিষয়ে কিছু অভিনব টাস্ক করতে বলা হয়েছিল। সেখানে শিঞ্জিনি নিজের টাস্কে নতুনত্ব এনেছিলেন। গান্ধী সেবা সংঘে গিয়ে অসুস্থদের সঙ্গে সময় কাটিয়ে মাস্ক এবং স্যানিটাইজার বিতরণ করেছিলেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengali shinjini dutta wins the crown of opera miss india global 2020

Next Story
নয়া ডিজিটাল হেলথ কার্ড থাকলেই মিলবে করোনার টিকা, ইঙ্গিত মোদীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X