বড় খবর

কোভিড বেড দুর্নীতিতে বিজেপি বিধায়ক যোগ! নাম জুড়ল ব্যক্তিগত সচিবেরও

জানা গিয়েছে যে এক একটি বেড পাইয়ে দেওয়ার বিনিময়ে দেড় লক্ষ টাকা পর্যন্ত নেওয়া হয়েছে রোগীর পরিবারের থেকে।

AAP MLA Shoaib Iqbal pleads for President Rule in Delhi

দেশে যেখানে হাসপাতালে বেডের অভাব, বাইরে শুয়ে ধুঁকছে রোগী, সেখানে কোভিড রোগীদের হাসপাতালের শয্যা দেওয়ার বিনিময়ে টাকা নেওয়ার অভিযোগ উঠল বেঙ্গালুরুতে। বিজেপি সাংসদ তেজস্বী সূর্যও অভিযোগ করেছেন। বেঙ্গালুরু বেড কেলেঙ্কারির বিষয়টি সামনে আনেন তিনি। এরই মধ্যে বিজেপি যোগও উঠে আসছে। বিজেপি বিধায়কের ব্যক্তিগত সচিবের সঙ্গে বেড দুর্নীতির মধ্যস্থতাকারীর এক অভিযুক্তের যোগ পেয়েছে পুলিশ।

বিজেপি বিধায়কের ব্যক্তিগত সচিবের সঙ্গে আসন পাইয়ে দেওয়া মধ্যস্থতাকারীর কী যোগাযোগ ছিল তা খতিয়ে দেখছে পুলিশ। তদন্তে নেমে এবার এমনটাই জানতে পারা গিয়েছে পুলিশ সূত্রে। যদিও মধ্যস্থতাকারী বর্তমানে কোভিড-১৯ আক্রান্ত হওয়ায় পুলিশ তাঁকে গ্রেফতার কিংবা জিজ্ঞাসাবাদ করতে পারেনি।

আরও পড়ুন, কোভিড-বিধ্বস্ত ভারতে বাড়ছে দারিদ্র্য! অন্ধকারে লক্ষাধিক জীবন

বিজেপি সাংসদ তেজস্বী সূর্যর অভিযোগ ছিল, বহু ক্ষেত্রে উপসর্গহীন রোগীদের নামে বেড ব্লক করা হচ্ছে। তারা হোম আইসোলেশনে রয়েছেন, অথচ তাদের নামে বেড বুক করছে অসাধু চক্র। বাইরে থেকে কিছু দালাল কোভিড ওয়ার রুমের সঙ্গে জোট করে এই অসাধু চক্র চালাচ্ছে। ৪,০৬৫টা বেড ভুয়ো নামে ব্লক করা হয়েছে। পরে সেখানে নতুন রোগীদের বেশি টাকা দিয়ে ভর্তি করা হচ্ছে। এমনকী এই দুর্নীতি চক্রের পর্দা ফাঁস করে একটি নির্দিষ্ট সম্প্রদায়ের ১৬ জনের নাম উল্লেখ করেন বিজেপি যুব মোর্চা প্রেসিডেন্ট।

ঘটনায় যারা গ্রেফতার হয়েছে তাঁদের থেকে জানা গিয়েছে যে এক একটি বেড পাইয়ে দেওয়ার বিনিময়ে দেড় লক্ষ টাকা পর্যন্ত নেওয়া হয়েছে রোগীর পরিবারের থেকে। চিকিৎসক, হাসপাতাল এবং অন্যান্য কর্মীরাও এর মধ্যে যুক্ত কি না তা খতিয়ে দেখছে পুলিশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengaluru bed scam man linked to pa of bjp mla is under scanner

Next Story
কাশ্মীরজুড়ে বাড়ল কার্ফুর মেয়াদ, ১০ মে থেকে কর্নাটকে ১৮ ঊর্ধ্বদের টিকাকরণCurfew, Kashmir, Vaccination
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com