scorecardresearch

Bhangar Update: অলীকের গ্রেফতারের প্রতিবাদে ভাঙড়ে রাস্তা অবরোধ 

২০ মে পঞ্চায়েত নির্বাচনে জমি কমিটির ৫ বিজয়ী প্রার্থীদের নিয়ে গ্রামে বিজয় মিছিল করার পর  রাতের অন্ধকারে বোরখা মুড়ি দিয়ে হাড়োয়া খাল পেরিয়ে কলকাতা স্টেশন থেকে ট্রেন ধরে ভুবনেশ্বর যান অলীক।

Bhangar Update: অলীকের গ্রেফতারের প্রতিবাদে ভাঙড়ে রাস্তা অবরোধ 
ভাঙড়ে সিপিআই (এমএল) রেডস্টার নেতা অলীক চক্রবর্তী (এক্সপ্রেস ফাইল ফোটো- পার্থ পাল)

ভাঙড়ের পাওয়ারগ্রিড বিরোধী আন্দোলনের প্রধান নেতা অলীক চক্রবর্তীর গ্রেফতারির প্রতিবাদে  হাড়োয়া রোডে অবস্থান বিক্ষোভ ও রাস্তা অবরোধ কর্মসূচি চলছে। গতকাল বিকালে ভুবনেশ্বরের একটি হাসপাতালের সামনে থেকে গ্রেফতার হন তিনি।

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, গত ২০ মে পঞ্চায়েত নির্বাচনে জমি কমিটির ৫ বিজয়ী প্রার্থীদের নিয়ে গ্রামে বিজয় মিছিল করার পর  রাতের অন্ধকারে বোরখা মুড়ি দিয়ে হাড়োয়া খাল পেরিয়ে কলকাতা স্টেশন থেকে ট্রেন ধরে ভুবনেশ্বর যান অলীক। গ্রাম থেকে বেরোনোর আগে মাথার চুল কেটে এবং দাড়ি কেটে ফেলেন তিনি। বোরখা মুড়ি দিয়ে খাল পেরিয়ে পুলিশের চোখে ধুলো দিয়ে গ্রাম ছাড়েন অলীক। এর আগে গত তিন মাসে বার দুয়েক  গ্রাম থেকে বেরিয়ে চিকিৎসা করিয়ে এসেছিলেন তিনি। দীর্ঘদিন ধরে অর্শজাতীয় রোগে ভুগছেন অলীক।

 

bhangar Road blockade in protest of naxal leader alik arrest
অলীকের গ্রেফতারির প্রতিবাদে ভাঙড়ের রাস্তায় অবরোধ (ছবি- ফিরোজ আহমেদ)
haroa road blockade in protest of alik chakrabarty arrest
অবরুদ্ধ হাড়োয়া রোড, ব্যাহত যান চলাচল (ছবি- ফিরোজ আহমেদ)

ভাঙড় আন্দোলনের অন্যতম নেতা অলীকের গ্রেফতারির প্রতিবাদে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে ভাঙড়ের হাড়োয়া রোডে অবরোধ বিক্ষোভ করছে আন্দোলনকারীরা। এ বিষয়ে জমি কমিটির যুগ্ম সম্পাদক মির্জা হাসান বলেন, “জমি কমিটির মুখপাত্র অলীক চক্রবর্তীর অবৈধ গ্রেফতারির প্রতিবাদে হাড়োয়া রোডে অবস্থান বিক্ষোভ চলছে। এর পাশাপাশি বিকালে মহা মিছিল এর ডাক দেওয়া হয়েছে।”

 

আরও পড়ুন, Bhangar Power Grid Movement: অলীক গ্রেফতার, ভাঙড়ে বিক্ষোভ শুরু

বৃহস্পতিবার বিকালে ওড়িশার ভুবনেশ্বরে কলিঙ্গ হাসপাতালের সামনে থেকে সিপিআই-এম এল (রেড ষ্টার) নেতা তথা ভাঙড়ের জমি কমিটির মুখপাত্র অলীক চক্রবর্তীকে গ্রেফতার করে বারুইপুর জেলা পুলিশের স্পেশাল টিম । আজ তাঁকে ভুবেনশ্বরের আদালতে তোলা হয়েছে। তাঁকে ট্রানজিট রিমান্ডে নেওয়ার আবেদন জানিয়েছে বারুইপুর জেলা পুলিশ। বিচারক এই আবেদন মঞ্জুর করলেই আজই অলীককে বিশেষ বিমানে রাজ্যে নিয়ে আসবে রাজ্য পুলিশ। পুলিশ সুত্রে খবর, এই রাজ্যে অলীককে নিয়ে এসে তাকে বারুইপুর মহকুমা আদালতে তোলা হবে। সিআইডি তাঁকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে বলে খবর।

অন্যদিকে ভাঙড় সংহতি কমিটির ডাকে আগামী ৪ জুন মৌলালী থেকে ধর্মতলা পর্যন্ত প্রতিবাদ মিছিলের ডাক দেওয়া হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Bhangar road blockade in protest of naxal leader alik arrest bengali