বড় খবর

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি-জিএসটির প্রতিবাদে শুক্রবার ভারত বনধের ডাক পরিবহণ সংগঠনের

আগামিকাল প্রায় কয়েক লক্ষ পণ্যবাহী ট্রাক রাস্তা থেকে তুলে নেওয়া হবে।

পরিবহণ ব্যবসায়ীদের মিছিল মূল্যবৃদ্ধির প্রতিবাদে।

লাগাতার পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি এবং জিএসটির প্রতিবাদে আগামিকাল, শুক্রবার ভারত বনধের ডাক দিয়েছে পরিবহন ব্যবসায়ী-কর্মীরা। সর্বভারতীয় ট্রেডার্স কনফেডারেশনের ডাকে দেশজুড়ে বনধ পালিত হবে। প্রায় ৪০ হাজার ব্যবসায়ী এই সংগঠনের সঙ্গে যুক্ত। আরও বহু পরিবহন ব্যবসায়ী এই বনধকে সমর্থন জানিয়েছেন। তাঁদের দাবি, পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধি এবং জিএসটির জন্য লোকসানের মুখে ব্যবসা। কেন্দ্র অবিলম্বে ব্যবস্থা না নিলে আরও বৃহত্তর আন্দোলনে যাবেন তাঁরা।

অন্যদিকে, অল ইন্ডিয়া ট্রান্সপোর্টার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন, পরিবহন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠনও জানিয়ে দিয়েছে, আগামিকাল প্রায় কয়েক লক্ষ পণ্যবাহী ট্রাক রাস্তা থেকে তুলে নেওয়া হবে। ডিজেলের লাগাতার মূল্যবৃদ্ধির জেরে তাঁরাও এই বনধে শামিল হচ্ছেন। সংগঠনের সর্বভারতীয় সভাপতি মহেন্দর আর্য জানিয়েছেন, ই-ইনভয়েসের পরিবর্তে ই-ওয়ে বিল আনতে হবে এবং ডিজেলের মূল্যবৃদ্ধি রুখতে হবে। সমস্ত পরিবহন গুদামগুলি প্রতিবাদী ব্যানার লাগাবে। গ্রাহকদের কাছে তাঁর আবেদন, আগামিকাল যেন কোনও ট্রাক-লরি কেউ ভাড়া না নেন।

মহারাষ্ট্র-হরিয়ানার ট্রাক মালিকরাও এই বনধ কর্মসূচিতে অংশ নিচ্ছেন। বম্বে গুজস ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশনের সচিব সুরেশ খোসলা জানিয়েছেন, পরিবহন ব্যবসাকে বাঁচাতে সরকারের কাছে এই সংগঠন অনেকবার আবেদন করেছে। জিএসটি এবং পেট্রোপণ্য়ের মূল্যবৃদ্ধির প্রতিবাদে একাধিক বার সরকারি আধিকারিকদের সঙ্গে বৈঠক হয়েছে। কিন্তু সুরাহা হয়নি। তাই এই আন্দোলনে নামা।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bharat bandh traders transporters to protest against gst fuel price rise

Next Story
আর সহ্য নয়! এবার শত্রু দমনে প্রথমেই আঘাত হানবে ভারত, রাষ্ট্রপুঞ্জকে জানালেন দিল্লির দূত
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com