scorecardresearch

বড় খবর

TIME ম্যাগাজিনের বিচারে বিশ্বের ১০০ জন উদীয়মান নেতার তালিকায় চন্দ্রশেখর আজাদ

এই তালিকায় রয়েছেন টুইটারের আইনজীবী বিজয়া গাড্ডে এবং ব্রিটেনের অর্থমন্ত্রী ঋষি সুনকও।

ভীম আর্মির প্রধান চন্দ্রশেখর আজাদ

ভীম আর্মির প্রধান চন্দ্রশেখর আজাদের মুকুটে নয়া পালক। দলিত নেতা-সহ পাঁচ ভারতীয় বংশোদ্ভূত ব্যক্তিত্ব মার্কিন টাইম ম্যাগাজিনের ১০০ জন উদীয়মান নেতার তালিকায় স্থান পেলেন। এই তালিকায় রয়েছেন টুইটারের আইনজীবী বিজয়া গাড্ডে এবং ব্রিটেনের অর্থমন্ত্রী ঋষি সুনকও। ২০২১ সালের টাইম ১০০ নেক্সট বুধবার প্রকাশিত হয়েছে। সেখানেই প্রভাবশালীদের মতো বিশ্বের তাবড় উদীয়মান ব্যক্তিত্বদের একটি তালিকা তৈরি হয়েছে। ভবিষ্যতের রূপকার হিসাবে চন্দ্রশেখর আজাদরা সেই তালিকায় স্থান পেয়েছেন।

এই তালিকায় রয়েছেন ইনস্টাকার্টের কর্ণধার অপূর্ব মেহতা, ডা. শিখা গুপ্তা (একজিকিউটিভ ডিরেক্টর গেট আস পিপিই), এবং স্বেচ্ছাসেবী সংস্থা আপসলভের রোহন পাভুলুরি। ৩৪ বছরের আজাদ ভীম আর্মি সংগঠনের সুপ্রিমো। দলিতদের অধিকারের লড়াই চালিয়ে যাচ্ছেন তিনি। জাতিবিদ্বেষের শিকার দলিতদের পাশে দাঁড়াতে সারা দেশে চষে বেড়ান আজাদ। বহুবার গ্রেফতার হয়েছেন। উত্তরপ্রদেশে নির্বাচনেও লড়াই করার ইচ্ছা প্রকাশ করেছেন তিনি।

উত্তরপ্রদেশের হাথরাসে দলিত তরুণীর গণধর্ষণ এবং খুনের ঘটনায় বিচারের জন্য আন্দোলন চালিয়ে গিয়েছে তাঁর সংগঠন। ২০২১ সালের টাইম ১০০ নেক্সট বুধবার প্রকাশিত হয়েছে। সেখানেই প্রভাবশালীদের মতো বিশ্বের তাবড় উদীয়মান ব্যক্তিত্বদের একটি তালিকা তৈরি হয়েছে। ভবিষ্যতের রূপকার হিসাবে চন্দ্রশেখর আজাদরা সেই তালিকায় স্থান পেয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Bhim army chief chandrashekhar azad in time magazines list of 100 emerging leaders