বড় খবর

মোদী ‘মহান’, ভারতের প্রধানমন্ত্রীকে দেশের সর্বোচ্চ নাগরিক সম্মান দিচ্ছে ভুটান

ভুটানের সর্বোচ্চ নাগরিক সম্মান ‘নাগদাগ পেল গি খোরলো’ পাচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

PM Modi to chair Covid review meeting today updates
প্রধানমন্ত্রী মরেন্দ্র মোদী।

প্রতিবেশী ভুটানের সর্বোচ্চ নাগরিক সম্মানে সম্মানিত করা হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। ভুটান সরকার এক বিবৃতি জারি করে এই খবর জানিয়েছে। পাশাপাশি, এসম্পর্কিত একটি টুইটও করেছেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং। এই টুইটে ভারতের প্রধানমন্ত্রী মোদীকে ‘মহান’ বলে উল্লেখ করা হয়েছে।

ভুটানের সর্বোচ্চ নাগরিক সম্মান ‘নাগদাগ পেল গি খোরলো’ পাচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রতিবেশী রাজ্যের প্রধানমন্ত্রী লোটে শেরিং টুইটে লিখেছেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভুটানের সর্বোচ্চ নাগরিক সম্মান নাগদাগ পেল গি খোরলো পাচ্ছেন জেনে আমি অত্যন্ত আনন্দিত।’

ভুটানের প্রধানমন্ত্রীর দফতরের তরফে একটি ফেসবুক পোস্টে বলা হয়েছে, ‘বছরের পর বছর ধরে বিশেষ করে অতিমারীর সময় মোদীজি নিঃস্বার্থভাবে আমাদের সাহায্য করে গিয়েছেন ৷ বিষয়টিকে মাথায় রেখে স্বরাষ্ট্রমন্ত্রক মনে করেছে তিনি এই স্মমানের যোগ্য! ভুটানের নাগরিকদের তরফে আপনাকে অনেক শুভেচ্ছা ৷ তাঁকে সম্মানিত করার জন্য আমরা মুখিয়ে রয়েছি ৷’

লোটে শেরিংয়ের আশা, প্রধানমন্ত্রী সশরীরে গিয়ে নিজের এই সম্মান গ্রহণ করবেন।

উল্লেখ্য, করোনাকালে প্রতিবেশী ভুটানকে স্বাস্থ্য পরিষেবা সহ অন্যান্য নানা ক্ষেত্রে সাহায্য করেছে ভারত সরকার ৷ পাঠানো হয়েছে ভ্যাকসিনও৷ তাই কৃতজ্ঞতাস্বরূপ ভারতের প্রধানমন্ত্রীকে সর্বোচ্চ নাগরিক সম্মানে সম্মানিত করার সিদ্ধান্ত নিয়েছে ভুটান সরকার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bhutan confers countrys highest civilian award to indian prime minister modi

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com