বড় খবর

একদিনে রেকর্ড সংখ্যক আক্রান্ত, লকডাউন বাড়তে পারে দেশের এই রাজ্যে

দেশজুড়ে লকডাউন জারি থাকলেও শনিবার দেশের এই দুই রাজ্যে দেখল রেকর্ড সংখ্যক আক্রান্তের সংখ্যা। দ্বিতীয় দফার লকডাউন শেষে আরও ‘গৃহবন্দি’ সময়সীমা বাড়তে পারে…

দেশে ক্রমবর্ধমান কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত সংখ্যা, পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। দেশজুড়ে লকডাউন জারি থাকলেও শনিবার দেশের এই দুই রাজ্যে দেখল রেকর্ড সংখ্যক আক্রান্তের সংখ্যা। ফলে ৩ মে দ্বিতীয় দফার লকডাউন শেষে আরও ‘গৃহবন্দি’ সময়সীমা বাড়তে পারে মহারাষ্ট্র এবং পুনেতে।

শনিবার একদিনে ৮১১ জন আক্রান্ত হয়েছেন মহারাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা ছুঁল ৭৬৮২। যার মধ্যে ৫০৪৯ জন মুম্বাই থেকে এবং ১০৩০ পুনে থেকে। মহারাষ্ট্র সরকারের এক আধিকারিক বলেন, “যেভাবে রাজ্যে আক্রান্তের সংখ্যা বাড়ছে সেখানে মনে করা হচ্ছে যে আগামী মাসের ১৫ তারিখ পর্যন্ত এই লকডাউনের সময়সীমা বৃদ্ধি করা হবে।”

আরও পড়ুন: ‘মাস্ক সভ্য সমাজের প্রতীক হয়ে উঠেছে’, মন কি বাত-এ মোদী

দেশে করোনায় আক্রান্তের সংখ্যা পেরিয়েছে ২৬ হাজার। এদিকে শুক্রবার গভীর রাতে শর্তসাপেক্ষে শপস অ্যান্ড এস্ট্যাবলিশমেন্ট অ্যাক্টের আওতায় গ্রামীণ এলাকা ও শহরাঞ্চলে দোকান খোলার অনুমতি দিয়েছিল কেন্দ্র। সেই নির্দেশিকা ঘিরে চরম বিভ্রান্তি শুরু হয় দেশে। যদিও এই নিয়ম লাগু করা হবে কি না মহারাষ্ট্রে সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

মহারাষ্ট্রের জনস্বাস্থ্য মন্ত্রী রাজেশ তোপে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন যে মুম্বাই এবং পুনের মতো হটস্পটগুলিতে লকডাউন বাড়ানো হবে কি না সেই সিদ্ধান্ত এখনও বিবেচনাধীন। সবার সঙ্গে আলোচনার পরই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। উল্লেখ্য, এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যার নিরিখে দেশে প্রথম স্থানে রয়েছে মহারাষ্ট্র। মন্ত্রী আরও বলেন, গ্রামাঞ্চলে মূলত যে এলাকাগুলি গ্রিন জোন সেখানে কাজকর্ম আবার শুরু হলেও জেলাগুলির মধ্যে যোগাযোগ পরিষেবা শুরু নাও হতে পারে। কবে শুরু হবে সে বিষয়ে আলোচনাকেই অগ্রাধিকার দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Biggest single day spike in cases mumbai pune likely to be under lockdown till may 15

Next Story
‘মাস্ক সভ্য সমাজের প্রতীক হয়ে উঠেছে’, মন কি বাত-এ মোদী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com