scorecardresearch

পালাম বিমানবন্দরে শোয়ানো CDS রাওয়াত-সহ অন্যদের দেহ! শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী

CDS Bipin Rawat Killed: শুক্রবার সকাল থেকে শেষ শ্রদ্ধার জন্য সিডিএস বিপিন রাওয়াতের বাসভবনেই রাখা থাকবে দেহ। এমনটাই সেনা সূত্রে খবর।

CDS Bipin Rawat, MI-17 Crash, PM Modi
মৃতদের শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী।

CDS Bipin Rawat Killed: কুন্নুর কপ্টার দুর্ঘটনায় মৃত সিডিএস বিপিন রাওয়াত-সহ ১৩ জনকে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বজনহারা পরিবারগুলো। ছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল এবং তিন বাহিনীর প্রধান। বায়ুসেনার বিমান ভেঙে মৃত সেনাকর্তা এবং সেনাকর্মীদের পরিবারের সঙ্গে কথা বলেন প্রতিরক্ষা মন্ত্রী। এদিন পালাম বিমানবন্দরেই একে একে রাখা হয় জাতীয় পতাকায় মোড়া ১৩টি কফিন।

বৃহস্পতিবার সন্ধ্যায় কুন্নুর থেকে দিল্লি পৌঁছায় কপ্টার দুর্ঘটনায় মৃতদের দেহ। পালাম বিমানবন্দরে নামানো হয় সস্ত্রীক সিডিএস বিপিন রাওয়াত-সহ অন্য সেনাকর্তাদের দেহ। জানা গিয়েছে, শুক্রবার পূর্ণ সামরিক মর্যাদায় তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে। এদিন সংসদকে এমনটাই জানিয়েছেন প্রতিরক্ষা মন্ত্রী। রাজনাথ সিং দুর্ঘটনার বিবরণ সংসদকে অবগত করেন। ভারতীয় বায়ুসেনার তরফে এই দুর্ঘটনার তদন্ত হবে বলেও জানান তিনি। শুক্রবার সকাল থেকে শেষ শ্রদ্ধার জন্য সিডিএস বিপিন রাওয়াতের বাসভবনেই রাখা থাকবে দেহ। এমনটাই সেনা সূত্রে খবর।

কুন্নুরে সেনা চপার দুর্ঘটনা ও তাতে সস্ত্রীক দেশের প্রথম সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াত সহ ১৩ জনের মৃত্যু নিয়ে সংসদের উভয়কক্ষে বিবৃতি দিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে ভারতীয় বায়ুসেনার তরফে ত্রিস্তরীয় তদন্ত হবে জানিয়েছেন রাজনাথ সিং।

শ্রদ্ধা জানান বিপিন রাওয়াতের পরিবার।

বৃহস্পতিবার অধিবেশনের শুরুতেই লোকসভায় এমআই-১৭ চপার দুর্ঘটনা নিয়ে বিবৃতি দেন প্রতিরক্ষামন্ত্রী। রাজনাথ সিং বলেছেন, ‘চপার দুর্ঘটনায় ১৪ জনের মধ্যে সস্ত্রীক চিফ অফ ডিফেন্স স্টাফ-সহ ১৩ জনের মৃত্যু হয়েছে। যা দুর্ভাগ্যজনক। সেনার হাসপাতালে চিকিৎসা চলছে দুর্ঘটনায় একমাত্র জীবিত গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংয়ের। লাইফ সাপোর্টে রয়েছেন তিনি। দ্রুত তাঁর আরোগ্য কামনা করছি। প্রয়োজনে তাঁকে অন্য হাসপাতালে পাঠিয়ে চিকিথসা হবে। নিহতদের দেহ বৃহস্পতিবার সন্ধ্যার মধ্যে বায়ুসেনার বিমানে দিল্লিতে আনা হবে। তারপর রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য পালিত হবে।’প্রতিরক্ষামন্ত্রী জানিয়েছেন, চপার দুর্ঘটনার সত্য উদঘাটনে ভারতীয় বায়ুসেনার তরফে ত্রিস্তরীয় যে তদন্ত হবে তার নেতৃত্বে থাকবেন এয়ার মার্শাল মানবেন্দ্র সিং। পরে রাজ্যসভাতেও একই ইস্যুতে বিবৃতি দিয়েছেন রাজনাথ সিং।

বুধবারই কুন্নুর পৌঁছে গিয়েছিল তদন্তকারীরা। শুরু করে তদন্ত। জানা গিয়েছে, এ দিন সকালে দুর্ঠনাস্থলের কাছ থেকে উদ্ধার হয়েছে দুর্ঘনাগ্রস্ত এমআই-১৭ চপারের ব্ল্যাক বক্স। কেন দুর্ঘটনা ঘটেছে তা এই ব্ল্যাক বক্স থেকে বোঝার চেষ্টা করা হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Bipin rawat along his wifes mortal remain to be brought back delhi by thursday evening national