scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

প্রয়াত বিপিন রাওয়াতকে শেষ শ্রদ্ধা অমিত শাহ, রাহুল গান্ধীর

প্রয়াত ব্রিগেডিয়ার এলএস লিড্ডারের শেষকৃত্য সম্পন্ন হয়েছে দিল্লির ব্রার স্কোয়ার শ্মশানে। আজই ওই শ্মশানে শেষকৃত্য সস্ত্রীক বিপিন রাওয়াতের।

প্রয়াত বিপিন রাওয়াতকে শেষ শ্রদ্ধা অমিত শাহ, রাহুল গান্ধীর
প্রয়াত বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াতকে শেষ শ্রদ্ধা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের।

প্রয়াত চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াতকে শেষ শ্রদ্ধা জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কংগ্রেস নেতা রাহুল গান্ধী, মল্লিকার্জুন খাড়গে, প্রাক্তন প্রতিরক্ষা মন্ত্রী একে অ্যান্টনি-সহ বিশিষ্টরা। আজই সস্ত্রীক বিপিন রাওয়াতের শেষকৃত্য সম্পন্ন হবে। ইতিমধ্যেই চপার দুর্ঘটনায় প্রয়াত ব্রিগেডিয়ার লিড্ডারের শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

বুধবার তামিলনাড়ুর কুন্নুর জেলায় ভয়াবহ চপার দুর্ঘটনায় ভারতের প্রথম চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত এবং বেশ কয়েকজন সেনাকর্তা-সহ মোট ১৩ জনের মৃত্যু হয়। বিপিন রাওয়াত, তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত ও ব্রিগেডিয়ার এলএস লিড্ডারের মরদেহ শনাক্ত করা গিয়েছে। বাকি ১০ জনের দেহ এখনও শনাক্ত করতে পারেনি সেনাবাহিনী। ডিএনএ পরীক্ষার মাধ্যমে দ্রুত সেই মরদেহগুলিও শনাক্ত করার চেষ্টা চলছে।

এদিকে, আজই দিল্লিতে বিপিন রাওয়াত, তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াতের শেষকৃত্য সম্পন্ন হবে। সকালেই শেষকৃত্য হয়েছে প্রয়াত ব্রিডেগিয়ার এলএস লিড্ডারের। দিল্লি ক্যান্টনমেন্টের ব্রার স্কোয়ার শ্মশানে নিয়ে সম্পন্ন হয় লিড্ডারের শেষকৃত্য। বেলা দুটোর পর ওই শ্মশানেই পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য হবে বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াতের। আজ প্রয়াত চিফ অফ ডিফেন্স স্টাফ রাওয়াতকে শেষ শ্রদ্ধা জানান তিন বাহিনীর প্রধান।

প্রয়াত সেনাবাহিনীর সর্বোচ্চ কর্তাকে অন্তিম শ্রদ্ধা জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে শুরু করে রাজনাথ সিং, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল-সহ কেন্দ্রীয় সরাকারের একাধিক মন্ত্রী ও শীর্ষকর্তারা। এদিন প্রয়াত বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রীকে শেষ শ্রদ্ধা জানাতে আসেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী, মল্লিকার্জুন খাড়গে, প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী একে অ্যান্টনি-সহ বিরোধী একাধিক দলের নেতা-সাংসদরা। এদিন, রাওয়াতের কামরাজ মর্গের বাড়িতে শেষ শ্রদ্ধা জানাতে হাজির ছিলেন বহু সাধারণ মানুষও।

আরও পড়ুন- করোনা-উদ্বেগ জারি, দেশে একধাক্কায় বেশ খানিকটা বাড়ল মৃতের সংখ্যা

এদিন সকালে দিল্লির ব্রার স্কোয়ার শ্মশানে প্রয়াত ব্রিগেডিয়ার লিড্ডারের শেষকৃত্য সম্পন্ন হয়। তার আগে সেখানে উপস্থিত হয়ে মৃতদেহে প্রয়াত ব্রিগেডিয়ারকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল এবং হরিয়ানার মুখ্যমন্ত্রী এমএল খাট্টার। পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় এদিন ব্রিগেডিয়ার লখবিন্দর সিং লিড্ডারের শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

Read full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Bipin rawat funeral live updates home minister amit shah cong leader rahul gandhi pay tribute to cds bipin rawat