বড় খবর

‘চিকেন বিরিয়ানি খেয়ে বার্ড-ফ্লু ছড়ানোর ষড়যন্ত্র করছেন কৃষকরা’, দাবি বিজেপি বিধায়কের

‘তথাকথিত কৃষকরা দেশের বিষয়ে উদ্বিগ্ন নন। তাঁরা পিকনিক করছেন এবং ভালো ভালো খাবার উপভোগ করছেন।’

দেশজুড়ে এবার বার্ড ফ্লু ছড়ানোর মারাত্ম অভিযোগ কৃষকদের বিরুদ্ধে। এর আগে কৃষি আইনের প্রতিবাদে বিক্ষোভকারী কৃষকদের সঙ্গে ‘খলিস্তানি যোগ দেখেছিলেন বিজেপি নেতৃত্ব। এবার দিল্লি সীমানায় বিক্ষোভরত কৃষকদের আন্দোলনে বার্ড ফ্লু ছড়ানোকর যড়যন্ত্রে তত্ত্ব খাড় করলেন রাজস্থানের বিজেপি বিধায়ক।

বিগত কয়েকদিন ধরে দেশে বার্ড ফ্লু নিয়ে আতঙ্ক তৈরি হয়েছে। উত্তর ভারতের বিভিন্ন প্রান্তেও থাবা বসিয়েছে বার্ড ফ্লু। ইতিমধ্যে কেরালা, রাজস্থান, মধ্যপ্রদেশ, হিমাচল প্রদেশ, হরিয়ানা, গুজরাত এবং উত্তরপ্রদেশে সংক্রমণ ধরা পড়েছে। লাগাতার কাকের মড়কে দিল্লিতেও আতঙ্ক তৈরি হয়েছে। তারইমধ্যে কৃষকদের বিরুদ্ধে বার্ড ফ্লু ছড়ানোর ষড়যন্ত্র অভিযোগ এলো রাজস্থানের বিজেপি বিধায়ক মদন দিলাওয়ারের তরফে।

একটি ভিডিয়ো বার্তায় বিজেপি বিধায়ক মদন দিলাওয়ার বলেছেন, ‘কয়েকজন তথাকথিত কৃষক আন্দোলন করছেন। সেই তথাকথিক কৃষকরা কোনও আন্দোলনে যোগ দিচ্ছেন না। বরং ফাঁকা সময় ড্রাই ফুটস ও চিকেন বিরিয়ানি খাচ্ছেন। এটা বার্ড ফ্লু ছড়ানোর ষড়যন্ত্র।’ সঙ্গে যোগ করেন, ‘তথাকথিত কৃষকরা দেশের বিষয়ে উদ্বিগ্ন নন। তাঁরা পিকনিক করছেন এবং ভালো ভালো খাবার উপভোগ করছেন।’

ইতিমধ্যেই বিজেপি বিধায়কের মন্তব্যে শোরগোল পড়েছে। নিন্দায় মুখর হয়েছেন রাজস্থানের প্রদেশ কংগ্রেস সভাপতি গোবিন্দ সিং দোতাসার। টুইটে তিনি জানিয়েছেন, ‘কৃষকদের লুটেরা বা সন্ত্রাসবাদী বলে বিজেপি বিধায়ক দিলওয়ারের দেগে দেওয়ার চেষ্টা অত্যন্ত লজ্জার। যাঁরা আপনার মুখে অন্ন তুলে দিচ্ছে তাঁদের আন্দোলনকেই আপনি পিকনিক বলছেন, বার্ড ফ্লু সংক্রমণের জন্য দায়ী করছেন? আপনার এই মন্তব্যই বিজেপির মানসিকতার প্রতিফলন।’

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Biryani at farm protests conspiracy to spread bird flu says bjp mla madan dilawar

Next Story
আটক সেনাকে দ্রুত ফেরত চাই, নাহলে চরম প্রত্যাঘাতের হুঁশিয়ারি চিনেরIndian sailors in china, ভারতীয় নাবিক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com