scorecardresearch

বড় খবর

পাখির চোখ গুজরাট নির্বাচন, প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির

ঘাটলোদিয়া আসন থেকে লড়বেন মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল।

পাখির চোখ গুজরাট নির্বাচন, প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির
পাখির চোখ গুজরাট নির্বাচন, প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির

গুজরাট বিধানসভা নির্বাচনের তারিখ ঘোষণার পর থেকেই রাজনৈতিক দলগুলোর সক্রিয়তা তুঙ্গে। এবার আসন্ন গুজরাট বিধানসভা নির্বাচনের জন্য তাদের প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেপি। বিজেপি সাফ জানিয়ে দিয়েছে ঘাটলোদিয়া আসন থেকে লড়বেন মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল। এছাড়াও, জাম নগর উত্তর থেকে রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবাকে টিকিট দিয়েছে বিজেপি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতে কেন্দ্রীয় নির্বাচন কমিটির (সিইসি) বৈঠকে এই তালিকা চূড়ান্ত করা হয়। এই বৈঠকে গুজরাটের ১৮২টি আসনে প্রার্থীদের নাম নিয়ে আলোচনা হয়।  ইতিমধ্যে সেই তালিকা আনুষ্ঠানিকভাবে ঘোষণাও করা হয়েছে। মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল ঘাটলোদিয়া থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানা গিয়েছে, কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার সময় হার্দিক প্যাটেল বিরামগাম থেকে এবং আলপেশ ঠাকুর রাধনপুর থেকে দলীয় টিকিটে লড়াই করতে পারেন। সম্ভাব্য প্রার্থীর তালিকায় রয়েছে ক্রিকেটার রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবা জাদেজার নামও।

গুজরাট নির্বাচন কবে?

প্রথম দফার ভোট হবে ১ ডিসেম্বর এবং দ্বিতীয় দফার ভোট হবে ৫ ডিসেম্বর। এরপর ৮ ডিসেম্বর ফলাফল ঘোষণা। একই দিনে হিমাচল প্রদেশের নির্বাচনী ফলাফলও ঘোষণা করা হবে। নির্বাচনের ঘোষণার সঙ্গে সঙ্গে গুজরাটে নির্বাচনী বিধিনিষেধ কার্যকর হয়েছে। প্রার্থীরা ১৪ নভেম্বর পর্যন্ত মনোনয়ন পত্র জমা দিতে পারবেন এবং মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৭ নভেম্বর।

গুজরাট বিধানসভা নির্বাচনের জন্য প্রার্থীদের প্রথম তালিকা প্রকাশ করেছে শাসকদল বিজেপি। গুজরাট বিধানসভা নির্বাচনের প্রথম ধাপের জন্য ১৬০টি আসনের প্রার্থীদের নাম ঘোষণা করেছেন বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক দুষ্যন্ত কুমার গৌতম। ঘাটলোদিয়া থেকে লড়বেন মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল। মান্ডভি থেকে অনিরুদ্ধ ভাইকে টিকিট দিয়েছে বিজেপি।

আরও পড়ুন: [ দিল্লির মদ কেলেঙ্কারিতে আরও সক্রিয় ED, জালে ওষুধ প্রস্তুতকারী কোম্পানির প্রধান ]

বিজেপি প্রথম দফায় ৮৪ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে। ভারতীয় জনতা পার্টি গুজরাট বিধানসভার ১৮২টি আসনের মধ্যে ১৬০টি আসনের জন্য প্রার্থীদের নাম ঘোষণা করেছে। ক্রিকেটার রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবা জাদেজা জামনগর উত্তর থেকে বিজেপির প্রার্থী হয়েছেন। এছাড়া গান্ধীধাম থেকে টিকিট দেওয়া হয়েছে মালতী বেহেনকে। একই সঙ্গে কান্তিলাল ভাইকে মোরবি থেকে টিকিট দেওয়া হয়েছে। কংগ্রেস থেকে বিজেপিতে যোগ দেওয়া হার্দিক প্যাটেলকে ভিরামগাম বিধানসভা থেকে প্রার্থী করা হয়েছে। মাজুরা আসন থেকে লড়বেন গুজরাটের স্বরাষ্ট্রমন্ত্রী হর্ষ সাঙ্ঘভি।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Bjp announces first list of candidates for gujarat polls bhupendra patel to contest from ghatlodia