scorecardresearch

বড় খবর

এবার বিজেপিতে-ই নূপুর বিরোধীদের তুমুল ক্ষোভ, দল ছাড়লেন এক কাউন্সিলর

উপায় না দেখে অসম্মানজনক বক্তব্যের জন্য বিজেপি নূপুর ও নবীর জিন্দালকে বরখাস্ত করেছে। যা নিয়ে পদ্ম শিবিরের অন্দরে গুঞ্জন রয়েছে। তারপরও বিড়ম্বনা বাড়ল পদ্মের।

এবার বিজেপিতে-ই নূপুর বিরোধীদের তুমুল ক্ষোভ, দল ছাড়লেন এক কাউন্সিলর
বিড়ম্বনা বাড়ছে গেরুয়া শিবিরের!

পয়গম্বরকে নিয়ে নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যে দেশে জোর শোরগোল। বিদেশে সম্মানহানি হয়েছে ভারতের। উপায় না দেখে অসম্মানজনক বক্তব্যের জন্য বিজেপি নূপুর ও নবীর জিন্দালকে বরখাস্ত করেছে। যা নিয়ে পদ্ম শিবিরের অন্দরে গুঞ্জন রয়েছে। তার মধ্যেই মহানবীকে নিয়ে মন্তব্য করায় বিজেপি ছাড়লেন এক কাউন্সিলর।

নূপুর শর্মার মন্তব্যের প্রেক্ষিতে বিজেপি ছাড়লেন পাঞ্জাবের কোটা দক্ষিণ পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তাবস্সুম মির্জা। পদত্যাগের কারণ উল্লেখ করে ইতিমধ্যেই সে দলের রাজ্য শাখার প্রধান সতীশ পুনিয়া এবং কোটা বিজেপির জেলা সভাপতি কিষাণ কুমার সোনির কাছে তার ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন।

তাবস্সুম মির্জা, প্রায় ১০ বছর আগে বিজেপিতে যোগ দিয়েছিলেন। জেলা বিজেপি সভাপতি কিষাণ কুমার সোনির কাছে পাঠানো পদত্যাগ পত্রে তবস্সুম জানিয়েছেন যে, বর্তমান পরিস্থিতির জন্য তিনি দলের প্রাথমিক সদস্যপদ থেকে পদত্যাগ করছেন, দলের সঙ্গে কাজ চালিয়ে যাওয়া তার পক্ষে আর সম্ভব নয়।

রাজস্থান বিজেপি প্রধান সতীশ পুনিয়ার কাছে একটি আলাদা ইস্তফাপত্র দিয়েছেন ওই কাউন্সিলর। সেখানে তাবস্সুম মির্জা দলের সদস্য পদ ছাড়ার জন্য দুঃখ প্রকাশ করেছেন। দাবি করেছেন যে, মুসলমানদের ‘নবী’-র সমালোচনাকারী দলীয় কর্মীদের নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছে বিজেপি।

চিঠিতে উল্লেখ, ‘নবীর বিরুদ্ধে এত কিছু নিন্দা সত্ত্বেও যদি আমি বিজেপির সদস্য হয়ে থাকি এবং এই দলকে সমর্থন করি তবে আমার চেয়ে বড় অপরাধী আর কেউ হবে না। এখন আমার চেতনা জাগ্রত হয়েছে। ফলে আমি আর বিজেপি-তে কাজ চালিয়ে যেতে পারব না।’

যোগাযোগ করা তাবস্সুম মির্জা জানিয়েছেন যে, তিনি ইমেল এবং পোস্টের মাধ্যমে পুনিয়া এবং সোনির কাছে নিজের পদত্যাগপত্র পাঠিয়েছেন।

এদিকে, তাবস্সুমের পাঠানো ইমেল বা ডাকযোগে কোনও পদত্যাগপত্র পাওয়ার কথা অস্বীকার করেছেন কোটার জেলা বিজেপি সভাপতি কিষাণ কুমার সোনি। বলেছেন, ‘আমি কোনও দলীয় কাউন্সিলরের কাছ থেকে কোনও পদত্যাগ পত্র পাইনি।’

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Bjp councillor resigns from party over nupur sharmas prophet remark rajasthan