ওদিকে সরকারের শপথগ্রহণ, এদিকে ওয়েবসাইটে ‘বিফ ফ্রাই’

হোমপেজে গোমাংসের একটি পদের ছবি দিয়ে তার নীচে লেখা হয় 'বিফ ফ্রাই'। তার নীচে কালো ব্যাকগ্রাউন্ডে নীল রঙে লেখা সেই পদের রেসিপি।

By: New Delhi  Updated: May 30, 2019, 08:38:53 PM

শেষবার হয়েছিল মার্চ মাসে। ফের হলো আজ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং তাঁর মন্ত্রীগোষ্ঠীর শপথগ্রহণের দিনই হ্যাকারদের কবলে পড়ল দিল্লি বিজেপির অফিসিয়াল ওয়েবসাইট। বৃহস্পতিবার সন্ধ্যায় শপথগ্রহণ অনুষ্ঠান চলাকালীন বেশ কিছুক্ষণ ধরে ওয়েবসাইটের হোমপেজে প্রদর্শিত হলো ‘বিফ ফ্রাই’-এর রেসিপি। সঙ্গে বার্তা: “হ্যাকড বাই ‘Shadow_V1P3R’।

এতেই শেষ নয়। গোমাংসের একটি পদের ছবি দিয়ে তার নীচে লেখা হয় ‘বিফ ফ্রাই’। তার নীচে কালো ব্যাকগ্রাউন্ডে নীল রঙে লেখা সেই পদের রেসিপি। ন্যাভিগেশন বার-এও পরিবর্তন করা হয়, ‘বিজেপি’-র জায়গায় ‘বিফ’ শব্দটি বসিয়ে। কাজেই ‘অ্যাবাউট বিজেপি’ হয়ে যায় ‘অ্যাবাউট বিফ’, ‘বিজেপি হিস্ট্রি’ হয়ে যায় ‘বিফ হিস্ট্রি’। হোমপেজে অন্যান্য কন্টেন্ট অবশ্য অক্ষত রাখা হয়েছে।

bjp delhi website hacked রেসিপি সহ ছবি

এর আগে মার্চ মাসে বিজেপির মূল ওয়েবসাইটে হানা দেয় হ্যাকাররা। যদিও সেসময় কোনও হ্যাকার গ্রুপ এর দায় স্বীকার করেনি, এবং দীর্ঘ সময় ধরে লোড করা যায় নি ওয়েবসাইট। হ্যাক নিয়ে দলের তরফে কোনও প্রতিক্রিয়া মেলে নি তখন। সাইটে গেলে জানা যাচ্ছিল, ‘রক্ষণাবেক্ষণের’ কাজ চলার ফলে সাময়িকভাবে বন্ধ রয়েছে সাইট।

আজ সাইট হ্যাক হওয়ার খবর পাওয়া যায় টুইটার ব্যবহারকারী এলিয়ট অল্ডারসন-এর কাছ থেকে, যিনি এর আগেও সাইবার দুনিয়ায় চ্যালেঞ্জ জানিয়েছেন বিজেপি-কে। তাঁর টুইটার পোস্টে এই ব্যক্তি লেখেন, “ওহে বিজেপি, তোমাদের সাইট ফের হ্যাক। এবার কতক্ষণ নেবে সারাতে?”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bjp delhi website hacked as narendra modi takes oath

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X