বড় খবর

ভ্যালেন্টাইন্স ডে-তে হুক্কা বার-রেস্তোরায় ভাঙচুর, ধৃত বিজেপির প্রাক্তন বিধায়ক সহ ১৭

হুক্কা বার ও রেস্তোরাঁ কর্তৃপক্ষ ‘লাভ জিহাদ’ তুলে ধরছেন বলে অভিযোগ করেন তাণ্ডবকারীরা।

ভ্যালেন্টাইন্স ডে-তে হুক্কা বার ও রেস্তোরাঁয় ঢুকে তাণ্ডব-ভাঙতুরের অভিযোগে গ্রেফতার প্রাক্তন বিজেপি বিধায়ক সহ মোট ১৭ জন। ঘটনা মধ্যপ্রদেশের ভোপালের। হুক্কা বার ও রেস্তোরাঁ কর্তৃপক্ষ ‘লাভ জিহাদ’ তুলে ধরছেন বলে অভিযোগ করেন তাণ্ডবকারীরা। ধৃতরা সবাই বিজেপি ও শিবসেনার কর্মী-সমর্থক বলে জানিয়েছে পুলিশ। ভিডিওতে শোনা যাচ্ছে আক্রমণের সময় ধৃতরা ‘জয় শ্রীরাম’ স্লোগান দিচ্ছেন।

ভোপালের ডিআইজি ইরশাদ ওয়ালি দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, রেস্তোরাঁর সিসিটিভি এবং মোবাইলে ভিডিও ফুটেজ দেখে কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, প্লেট, কাপ সহ অন্যান্য জিনিস আছাড় মেরে রেস্তোরাঁর মেঝেতে ফেলা হচ্ছে।

হবিবগঞ্জ থানা এলাকার কাউবয় নামের ওই রেস্তোরাঁয় ভ্যালেন্টাইন্স ডে-র পার্টি চলছিল। সেই সময় কয়েকজন শিবসেনা নেতা-কর্মী হঠাৎ রেস্তোরাঁয় ঢুকে পড়েন। পাশ্চাত্য সংস্কৃতি বরদাস্ত করা হবে না বলে শিবসেনার তরফ থেকে জানানো হয়। এই ঘটনায় ৩ জন মহিলা সহ ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, ভোপালে অন্য একটি ঘটনায় প্রাক্তন বিজেপি বিধায়ক সুরেন্দ্র নাথ সিংহকে গ্রেফতার করা হয়েছে। অভিযোগ ভোপালের রোস্তারাঁয় ভাঙচুর করে সে ও তার দলবল। দু’টি ঘটনায় মোট ১৭ জন পুলিশকে গ্রেফতার করা হয়েছে। এদিকে বিজেপির যুব মোর্চার নেতা অমিত রাঠোর লাভ জিহাদ ও মাদকের অপব্যবহারের বিরুদ্ধে হুক্কা বারের প্রচার চালাতে যায়। সেখানে কিছু তরুণ তরুণী ভাঙচুর করে। হুক্কা বার বন্ধ না হলে কড়া পদক্ষেপ নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Bjp ex mla madhyapradesh among 17 held for v day attacks in name of love jihad

Next Story
“যাঁদের দেশবিরোধী চিন্তাভাবনা আছে তাঁদের অবশ্যই নির্মূল করতে হবে”
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com