বড় খবর

এবার পঞ্চায়েত ভোটে বড় বিপর্যয় BJP-র! অযোধ্যা-বারানসীতে দুই অঙ্কই ছুঁল না পদ্ম

জেলা পঞ্চায়েতের ৩ হাজার ৫০টি আসনের মধ্যে এখনও পর্যন্ত ৯১৮টি তে বিজেপি জিতেছে বলে দলের তরফে দাবি করা হয়েছে।

UP Panchayat Poll 2021, Ram Mandir, Ayodhya, Varanasi, Narendra Modi, Yogi Adityanath
যোগী আদিত্যনাথ। ফাইল ছবি

বঙ্গ ভোটের বিপর্যয়ের রেশ কাটতে না কাটতেই ফের ভোট বিপর্যয়ে বিজেপি। এবার উত্তর প্রদেশে পঞ্চায়েত ভোটে নরেন্দ্র মোদীর নির্বাচনকেন্দ্র বারাণসীতে ভরাডুবি হল পদ্ম শিবিরের। পাশাপাশি, ‘রাম জন্মভূমি’ অযোধ্যা এবং ‘কৃষ্ণের এলাকা’ মথুরাতেও পরাজিত গেরুয়া শিবির। সামগ্রিক ভাবেও যোগী আদিত্যনাথের রাজ্যে বিরোধীরা বিজেপি-র তুলনায় অনেক বেশি আসনে জিতেছে।

বারাণসী জেলা পঞ্চায়েতের ৪০টি আসনের মধ্যে বিজেপি জিতেছে মাত্র ৮টিতে। এনডিএ জোটের শরিক আপনা দল (এস) পেয়েছে ৩টি। রাজ্যের প্রধান বিরোধী দল সমাজবাদী পার্টি পেয়েছে ১৫টি, বিএসপি ৫ এবং আম আদমি পার্টি, সুহেলদেব ভারতীয় সমাজ পার্টি ১টি করে আসনে জিতেছে। কয়েকটি আসন গিয়েছে নির্দলদের দখলে।

অযোধ্যা জেলা পঞ্চায়েতের ৪০টি আসনের মধ্যে ২৪টি জিতেছে অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি। বিজেপি-র ঝুলিতে মাত্র ৬। বিএসপি ৫ এবং নির্দল ও অন্যেরা ৫টি আসনে জিতেছে। মথুরা জেলা পঞ্চায়েতে বিএসপি ১২ এবং অজিত সিংহের রাষ্ট্রীয় লোকদল ৯টি আসনে জিতেছে। বিজেপি জিতেছে মাত্র ৩টিতে।

রবিবার থেকে উত্তরপ্রদেশের ৭৫টি জেলায় ত্রিস্তর পঞ্চায়েত ভোটের গণনা শুরু হয়েছে। জেলা পঞ্চায়েতের ৩ হাজার ৫০টি আসনের মধ্যে এখনও পর্যন্ত ৯১৮টি তে বিজেপি জিতেছে বলে দলের তরফে দাবি করা হয়েছে।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp faces massive set back in panchayat poll at up national

Next Story
করোনায় ছেয়েছে তিলোত্তমা! শহর সুস্থ করতে বৈঠকে ফিরহাদ-সহ কোঅর্ডিনেটররাCovid-19 in Kolkata, Firhad Hakim, Corona India, Corporation
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com