স্বাধীন ভারতে বহুবিবাহ নিন্দনীয়, মুসলিম মহিলাদের ন্যায় বিচার পাওয়া উচিত: হিমন্ত বিশ্ব শর্মা : BJP is against Muslim men having multiple wives: Assam CM Himanta | Indian Express Bangla

স্বাধীন ভারতে বহুবিবাহ নিন্দনীয়, মুসলিম মহিলাদের ন্যায় বিচার পাওয়া উচিত: হিমন্ত বিশ্ব শর্মা  

মহিলাদের নিয়ে আজমলের বিতর্কিত মন্তব্যের জবাবে মুখ্যমন্ত্রী বলেন, মহিলাদের তাদের যোগ্য সম্মান দেওয়া উচিৎ’।

স্বাধীন ভারতে বহুবিবাহ নিন্দনীয়, মুসলিম মহিলাদের ন্যায় বিচার পাওয়া উচিত: হিমন্ত বিশ্ব শর্মা  

আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বৃহস্পতিবার বলেছেন যে তার দল মুসলমান পুরুষদের একাধিক বিয়ের বিরোধী। তার এই মন্তব্য নিয়ে বিরোধী দল কংগ্রেস বলেছে যে রাজনৈতিক বিবৃতি দেওয়ার পরিবর্তে, সরকারের উচিৎ এই বিষয়ে একটি আইন আনা। যাতে আগের স্ত্রীকে তালাক না দিয়ে একাধিক বিয়ে মুসলিম পুরুষদের করা থেকে বিরত করা যায়।

পাশাপাশি অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বলেছেন যে তিনি সেই ব্যবস্থার বিরুদ্ধে যেখানে মুসলিম মেয়েরা স্কুলে পড়ার সুযোগ থেকে বঞ্চিত হন এবং মুসলিম পুরুষরা ২-৩ জন মহিলাকে বিয়ে করে। তিনি বলেন, এ ধরনের ব্যবস্থা পরিবর্তন করতে হবে। আমরা ‘সবকা সাথ সবকা বিকাশ’ চাই।

অসমের মুখ্যমন্ত্রী বৃহস্পতিবার মরিগাঁওয়ে বলেন ‘আমরা ‘সবকা সাথ সবকা বিকাশের’পক্ষে। আমরা চাই না মুসলিম ছাত্ররা মাদ্রাসায় ইমাম হোক। আমরা চাই তারা স্কুল-কলেজে পড়ুক তারা ডাক্তার ইঞ্জিনিয়ার তৈরি হোক’। এদিনের সভায় লোকসভা সাংসদ বদরুদ্দিন আজমলের বক্তব্যের কড়া প্রতিক্রিয়া জানান। মহিলাদের নিয়ে আজমলের বিতর্কিত মন্তব্যের জবাবে মুখ্যমন্ত্রী বলেন, মহিলাদের তাদের যোগ্য সম্মান দেওয়া উচিৎ’।

তিনি বলেন, “আমাদের সরকারের নীতি পরিষ্কার। আমরা আদিবাসীদের জন্য কাজ করি, আমরা সকলের উন্নতি চাই। আমরা চাই না মুসলিম ছাত্ররা, মাদ্রাসায় পড়ুক ‘ইমাম’ হোক।” বিজেপি নেতৃত্বাধীন সরকার চায় সমস্ত মুসলিম ছেলেমেয়েরা ডাক্তার এবং ইঞ্জিনিয়ার হওয়ার জন্য সাধারণ স্কুল ও কলেজে ভর্তি হোক। মুখ্যমন্ত্রী আরও বলেন ‘স্বাধীন ভারতে বসবাসকারী একজন পুরুষের তিন থেকে চারজন মহিলাকে বিয়ে করার কোনও অধিকার থাকতে পারে না। তিনি বলেন, আমরা এমন ব্যবস্থার পরিবর্তন চাই। মুসলিম মহিলাদের ন্যায়বিচার পেতে আমাদের কাজ করতে হবে”।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Bjp is against muslim men having multiple wives assam cm himanta

Next Story
কে হবেন পরবর্তী মুখ্যমন্ত্রী? আজই জরুরি বৈঠক