scorecardresearch

বড় খবর

পুলিশের এসআই নিয়োগে বিরাট দুর্নীতি, সিআইডি-র জালে পলাতক বিজেপি নেত্রী

পালিয়ে ভিন রাজ্যে আত্মগোপন করেও লাভ হল না, ট্রানজিট রিমান্ডে নিয়ে আসা হচ্ছে মহিলা মোর্চার নেত্রীকে।

BJP leader Divya Hagaragi arrested in PSI recruitment scam
বিজেপির পতাকা

পুলিশে নিয়োগে বিরাট দুর্নীতি। গ্রেফতার কর্ণাটকের বিজেপি নেত্রী দিব্যা হাগার্গি। কর্ণাটক সিআইডি শুক্রবার বিজেপি নেত্রীকে গ্রেফতার করেছে সাব ইনস্পেক্টর নিয়োদ দুর্নীতির অভিযোগে। গোপন সূত্রে পুলিশ জানতে পারে, মহারাষ্ট্রের পুণেতে আত্মগোপন করেছেন দিব্যা। সেখান থেকে তাঁকে গ্রেফতার করে কালাবুর্গিতে নিয়ে আসা হচ্ছে।

পুলিশ জানিয়েছে, দিব্যা এই মামলায় ১৮তম অভিযুক্ত যাঁকে গ্রেফতার করা হয়েছে। তাঁর স্বামী রাজেশ হাগার্গিকে আগেই গ্রেফতার করা হয়েছে। কিন্তু দিব্যা পলাতক ছিলেন। এবার পালিয়েও লাভ হল না বিজেপি নেত্রীর। দিব্যা জ্ঞানজ্যোতি ইনস্টিটিউশন নামে একটি শিক্ষা প্রতিষ্ঠান চালান। পাশাপাশি তিনি কালাবুর্গির মহিলা মোর্চার সভানেত্রী। যদিও দুর্নীতির অভিযোগ সামনে আসতেই বিজেপি তাঁর থেকে দূরত্ব বজায় রেখেছে। গেরুয়া শিবির জানিয়েছে, দলের সঙ্গে যুক্ত নয় দিব্যা।

যদিও পুলিশ এবং স্থানীয়রা জানিয়েছেন, রীতিমতো বিজেপির সক্রিয় সদস্য ছিলেন দিব্যা। গত ফেব্রুয়ারি মাসে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী আরাগা জ্ঞানেন্দ্র দিব্যার সঙ্গে দেখা করেন। নিয়োগের ফল ঘোষণার পরই দুজনের সাক্ষাৎ হয়। বীরেশ নামে এক পরীক্ষার্থী ২১টি প্রশ্নের উত্তর দিলেও ১২১ নম্বর পাওয়ায় প্রথম বিষয়টি নজরে আসে সিআইডি-র। তখনই নাম উঠে আসে দিব্যার। কারণ দিব্যার শিক্ষা প্রতিষ্ঠান ছিল পরীক্ষাকেন্দ্র। বীরেশ পরীক্ষায় সপ্তম স্থান পেলেও তদন্ত জানা যায়, পরীক্ষায় দুর্নীতি হয়েছে।

আরও পড়ুন খালিস্তানপন্থী-শিবসেনা সংঘর্ষে উত্তপ্ত পাতিয়ালা, শূন্যে গুলি

তদন্তে আরও জানা যায়, ওই শিক্ষা প্রতিষ্ঠান থেকেই পরীক্ষায় দুর্নীতি করা হয়েছে। প্রসঙ্গত রাজ্যের ৫৪ হাজার পরীক্ষার্থী পুলিশ সাব-ইনস্পেক্টর নিয়োগের পরীক্ষায় বসেন। ৫৪৫টি শূন্যপদের জন্য এই পরীক্ষার ফল গত জানুয়ারিতে ফল ঘোষণা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Bjp leader divya hagaragi arrested in psi recruitment scam