scorecardresearch

বড় খবর

INS বিক্রান্ত পুনর্গঠনের নামে কোটি-কোটি টাকা আত্মসাৎ, সপুত্র BJP নেতার বিরুদ্ধে FIR

ভারতীয় নৌবাহিনীর প্রথম বিমানবাহী রণতরী INS বিক্রান্তের পুনর্গঠনের নাম করে বাজার থেকে তোলা ৫৭ কোটি টাকারও বেশি আত্মসাতের অভিযোগ।

INS বিক্রান্ত পুনর্গঠনের নামে কোটি-কোটি টাকা আত্মসাৎ, সপুত্র BJP নেতার বিরুদ্ধে FIR
বিজেপি নেতা কিরীট সোমাইয়া।

INS বিক্রান্তের পুনর্গঠনের নামে কোটি-কোটি টাকা আত্মসাতের অভিযোগে বিজেপি নেতা কিরীট সোমাইয়া ও তাঁর ছেলে নীলের বিরুদ্ধে এফআইআর দায়ের করল মুম্বই পুলিশ। আর্থিক প্রতারণার অভিযোগে বিজেপি নেতা কিরীট সোমাইয়া এবং তাঁর ছেলের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। ভারতীয় নৌবাহিনীর প্রথম বিমানবাহী রণতরী INS বিক্রান্তের পুনর্গঠনের নাম করে বাজার থেকে তোলা ৫৭ কোটি টাকারও বেশি আত্মসাতের অভিযোগ এই বিজেপি নেতা ও তাঁর ছেলের বিরুদ্ধে।

মহারাষ্ট্রের এক প্রশাসনিক কর্তা জানিয়েছেন, বিজেপি নেতা সোমাইয়া এবং তাঁর ছেলের বিরুদ্ধে বৃহস্পতিবার ট্রম্বে থানায় একটি এফআইআর দায়ের করা হয়েছে। একজন প্রাক্তন ভারতীয় সেনা কর্মীর অভিযোগের ভিত্তিতেই বিজেপি নেতা সোমাইয়া ও তাঁর ছেলের বিরুদ্ধে পুলিশ পদক্ষেপ করেছে।

আরও পড়ুন- ‘জ্ঞানগুরু’ ভারত নয়, দেশের স্বার্থই একমাত্র বিবেচ্য, সাফ জানালেন জয়শংকর

অভিযোগ, ২০১৩ থেকে ২০১৪ সালের মধ্যে প্রাক্তন সাংসদ কিরীট সোমাইয়া এবং তাঁর ছেলে নীল আইএনএস বিক্রান্তের পুনর্গঠনের নাম করে সাধারণ মানুষের কাছ থেকে কোটি-কোটি টাকা তুলেছিলেন।

ভারতীয় সেনাবিহীনর প্রাক্তন ওই কর্মী তাঁর অভিযোগে আরও জানিয়েছেন, আইনএস বিক্রান্তের নাম করে টাকা তুলে তা সরকারি অ্যাকাউন্টে জমা না দিয়ে পাচার করা হয়েছে। যদিও মুম্বই পুলিশের এক কর্তা জানিয়েছেন, এখনও পর্যন্ত তাঁরা কাউকেই সমন জারি করেননি। তবে অভিযুক্তদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট এবং টাকার লেনদেন খতিয়ে দেখা হবে।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Bjp leader mr kirit somaiya son booked for alleged swindling of money collected for ins vikrant