বড় খবর

তবলিঘি জামাতের সদস্যদের খোঁজ দিলে মিলবে ১১ হাজার টাকা, পুরস্কার ঘোষণা বিজেপি সাংসদের

সালেমপুরের সাংসদ দাবি করেছেন, তবলিঘি জামাতে যোগ দেওয়া অনেকেই প্রশাসনকে জানাননি এবং তাঁরা স্বাস্থ্য় পরীক্ষাও করাননি।

tablighi jamaat, তবলিঘি জামাত, তবলিগি জামাত, coronavirus, করোনাভাইরাস, maulana saad, muslims in india, nizamuddin markaz, জমিয়েত উলেমা ই হিন্দ, jamaat-ulema-i-hind, indian express bangla
ফাইল ছবি।

করোনা আবহে দিল্লির নিজামুদ্দিনে তবলিঘি জামাতের ধর্মীয় জমায়েত ঘিরে শোরগোল পড়ে গিয়েছিল দেশে। তবলিঘি জামাতে যোগ দেওয়া অনেকেই স্বাস্থ্য় পরীক্ষা না করেই ঘুরে বেড়াচ্ছেন এবং তাঁদের অনেকেই গা ঢাকা দিয়ে রয়েছেন, এমন দাবিই উঠেছে। এবার তবলিঘি জামাতে যোগ দেওয়া যে সকল ব্যক্তি করোনা পরীক্ষা ছাড়াই ঘুরে বেড়াচ্ছেন এবং গা ঢাকা দিয়ে রয়েছেন, তাঁদের সম্পর্কে খোঁজ দিলে পুরস্কার হিসেবে ১১ হাজার টাকা দেওয়া হবে বলে শনিবার ঘোষণা করলেন বিজেপি সাংসদ রবীন্দ্র কুশওয়াহা।

সালেমপুরের সাংসদ দাবি করেছেন, তবলিঘি জামাতে যোগ দেওয়া অনেকেই প্রশাসনকে জানাননি এবং তাঁরা স্বাস্থ্য় পরীক্ষাও করাননি। বিদেশ থেকে আসা অনেকেও প্রশাসনকে কিছু জানাননি। ওই ব্য়ক্তিদের করোনা পরীক্ষা করার প্রয়োজন রয়েছে। এরপরই রবীন্দ্র কুশওয়াহা বলেন, যাঁরা ওই ব্য়ক্তিদের সম্পর্কে খোঁজ দেবেন তাঁদের পুরস্কৃত করা হবে।

আরও পড়ুন: গুজরাটে রবিবার থেকেই সব দোকান খোলার নির্দেশ সরকারের

উল্লেখ্য়, তবলিঘি জামাতের বিরুদ্ধে আর্থিক তছরুপের মামলা দায়ের করেছে ইডি। ওই ধর্মীয় সংগঠনের বিরুদ্ধে এনফোর্সমেন্ট কেস ইনফরমেশন রিপোর্ট (যা এফআইআরের সমতুল্য়) দায়ের করেছে ইডি। পিএমএলএ ধারায় তবলিঘি জামাতের নেতৃত্বের বিরুদ্ধেও মামলা দায়ের করা হয়েছে বলে খবর। তবলিঘি জামাত ও তাঁর সদস্য়দের বিরুদ্ধে একাধিক এফআইআর দায়ের করেছে দিল্লি পুলিশ। নিজামুদ্দিনে জামাত মরকজে অভিযান চালিয়ে জানা যায় যে ২ হাজারেরও বেশি তবলিঘি বিদেশি পর্যটন ভিসায় ভারতে এসেছিলেন। ভিসা নীতি লঙ্ঘনের দায়ে ১৭০০ জনেরও বেশি সদস্য়কে কালোতালিকাভুক্ত করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। জামাত ও তাঁর নেতা মৌলানা সাদ কান্ধলভির বিরুদ্ধে মামলা দায়ের করেছে দিল্লি পুলিশ।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp mp announces reward for info on people with foreign travel history tablighi jamaat members

Next Story
গুজরাটে রবিবার থেকেই সব দোকান খোলার নির্দেশ সরকারের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com