বড় খবর

‘বাংলাকে পূর্ব পাকিস্তান হতে দেব না’, অসাংবিধানিক আক্রমণে সংসদ ছাঁটল লকেটের ভাষণ

লকেটের অভিযোগ, তৃণমূল রেশনের চাল চুরি করেছে, আমফানের ত্রিপল চুরি করেছে এমনকী করোনার টিকাও চুরি করেছে

অসংসদীয় ভাষা ব্যবহার। লোকসভার রেকর্ড থেকে বাদ পড়লো সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের বক্তব্য। এদিন সংসদে রাষ্ট্রপতির জবাবি ভাষণে বক্তব্য রাখতে ওঠেন হুগলির এই বিজেপি সাংসদ। সেখানেই রাজ্যের মমতা বন্দ্যোপাধ্যায় সরকার আর তৃণমূল কংগ্রেসকে আক্রমণের নিশানা বানান তিনি।  রাজ্যের তৃণমূল (TMC) সরকারের বিরুদ্ধে সংখ্যালঘু তোষণের অভিযোগ করেন হুগলির সাংসদ। তাঁর অভিযোগ, “রাজ্যের মুখ্যমন্ত্রী বাংলাকে ‘পূর্ব পাকিস্তানে’ পরিণত করার দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।’

“জয় শ্রীরাম’ ইস্যুতে মমতার রেগে যাওয়া নিয়েও সুর চড়ান লকেট। তাঁর কথায়,”জয় শ্রীরাম বলাটা কি গালাগালি? মমতা সরকার ভগবান রাম এবং সীতামাতার অপমান করেছে। ওঁরা তোষণের রাজনীতি করছে। মাত্র ৩০ শতাংশ ভোটের জন্য রাজনীতি করছে। আমরা বাংলাকে পূর্ব পাকিস্তান হতে দেব না।” আর এখানেই আপত্তি তোলেন লোকসভার অধ্যক্ষ। অবিলম্বে তাঁর বক্তব্যের এই অংশটুকু রেকর্ডিংয়ে বাদ দিতে নির্দেশ দেন ওম বিড়লা।

তবে, অধ্যক্ষের ভর্ৎসনা শুনেও থামেননি হুগলির বিজেপি সাংসদ।  কৃষক বিক্ষোভ ইস্যুতে সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে টার্গেট করে বিজেপি সাংসদ বলেন,”মমতা বন্দ্যোপাধ্যায় কৃষকদের সঙ্গে প্রতারণা করেছেন। গত দশ বছর বাংলার কৃষকরা দুর্দশার মধ্যে দিয়ে দিন কাটাচ্ছেন। কিন্তু মমতা এতদিন নীরব ছিলেন। আর এখন রাজনীতির জন্য সিঙ্ঘু সীমান্তে নিজের দলের সাংসদদের পাঠাচ্ছেন।”

লকেটের অভিযোগ, তৃণমূল রেশনের চাল চুরি করেছে, আমফানের ত্রিপল চুরি করেছে এমনকী করোনার টিকাও চুরি করেছে। লোকসভায় দাঁড়িয়েও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ‘তোলাবাজ ভাইপো’ বলে কটাক্ষ করেন বিজেপি নেত্রী।

Web Title: Bjp mp locket chatterjees speech was trimmed during recording for using unconstitutional word national

Next Story
কমছে প্রকোপ, সাত রাজ্যে ২১ দিনে করোনায় মৃত শূন্য
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com