বড় খবর

গান্ধিজয়ন্তীতে টুইটারে ট্রেন্ডিং ‘গডসে জিন্দাবাদ’, জয়ধ্বনি দেখে ক্ষুব্ধ বিজেপি সাংসদ

Gandhi Jayanti 2021: শনিবার মহাত্মার খুনির নামে যাঁরা জয়ধ্বনি দিচ্ছেন তাঁদের একহাত নিলেন গান্ধি পরিবারের সদস্য।

Gandhi Jayanti 2021
গান্ধিজয়ন্তীতে নাথুরাম গডসের নামে জয়ধ্বনি টুইটারে

আজ, গান্ধি জয়ন্তীর দিনও মহাত্মার হত্যাকারী নাথুরাম গডসের নামে জয়ধ্বনি দিচ্ছে এক শ্রেণির মানুষ। সোশ্যাল মিডিয়ায় গডসের নামে পড়ছে জয়ধ্বনি। তাই নিয়ে বেজায় ক্ষুব্ধ বিজেপি সাংসদ বরুণ গান্ধি। শনিবার মহাত্মার খুনির নামে যাঁরা জয়ধ্বনি দিচ্ছেন তাঁদের একহাত নিলেন গান্ধি পরিবারের সদস্য।

এদিন টুইট করে ক্ষোভ উগরে দেন বিজেপি সাংসদ। বলেন, “ভারত বরাবরই আধ্যাত্মিক দিক থেকে বিশ্বগুরু। কিন্তু মহাত্মাই ছিলেন যিনি আমাদের দেশের আধ্যাত্মিক শক্তিকে বিশ্বে নিজের সহিষ্ণুতা, অহিংসার মাধ্যমে ছড়িয়েছেন এবং আমাদের এই শক্তি দিয়ে মানসিক ভাবে দৃঢ় করেছেন। যাঁরা গডসে জিন্দাবাদ বলে টুইট করছেন তাঁরা দায়িত্বজ্ঞানহীন ভাবে দেশকে লজ্জিত করছেন।”

যদিও মহাত্মা গান্ধি নিয়ে বিজেপির শীর্ষ নেতারা, প্রধানমন্ত্রী থেকে রাষ্ট্রপতি সবাই এদিন মহাত্মা গান্ধিকে শ্রদ্ধাঞ্জলি দিয়েছেন। টুইট করে মহাত্মার উদ্দেশে শ্রদ্ধা নিবেদন করেন। তার পরেও এক শ্রেণির হিন্দুত্ববাদী ব্যক্তি-সংগঠন টুইটারে এদিন গডসে জিন্দাবাদ বলে জয়ধ্বনি দিচ্ছেন। তাতেই রেগে গিয়েছেন বরুণ গান্ধি।

আরও পড়ুন ‘প্রতিটি প্রজন্মকে কর্তব্যের পথে চলতে অনুপ্রাণিত করবে বাপুর জীবন’, গান্ধী জয়ন্তীতে শ্রদ্ধা প্রধানমন্ত্রীর

এক শ্রেণির চরম ডানপন্থী সংগঠন নাথুরাম গডসেকে নিয়ে জয়ধ্বনি দিচ্ছেন গান্ধিজয়ন্তীর দিন। প্রসঙ্গত, ১৯৪৮ সালে ৩০ জানুয়ারি আরএসএস সদস্য গডসে মহাত্মাকে গুলি করে হত্যা করেন। আর গান্ধির জন্মদিনেই তাঁকে নিয়ে মাতামাতি করা হচ্ছে তাতে অসন্তুষ্ট বিজেপি সাংসদ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp mp varun gandhi slams those glorifying godse

Next Story
ব্যারিকেড ভেঙে এগোনোর চেষ্টা! কৃষক-পুলিশ সংঘর্ষে উত্তপ্ত হরিয়ানাFarmer Agitation, Haryana, Farm BIll
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com