বড় খবর

মহারাষ্ট্র তোলাবাজি-কাণ্ডে উত্তাল সংসদ, ওয়াকআউট শিবসেনার

এদিন বিজেপি সাংসদেরা মুম্বাইয়ের প্রাক্তন সিপি পরমবীর সিংয়ের ১০০ কোটি তোলাবাজি প্রসঙ্গ তোলেন।

Parliament Session, Covid India, Pegasus Project
ফাইল ছবি।

মহারাষ্ট্রের তোলাবাজি-কাণ্ডে সোমবার উত্তাল হল সংসদ। এদিন বিজেপি সাংসদেরা মুম্বাইয়ের প্রাক্তন সিপি পরমবীর সিংয়ের ১০০ কোটি তোলাবাজি প্রসঙ্গ তোলেন। এদিকে, এই প্রসঙ্গ সংসদে উত্থাপন হতেই ওয়াক আউট করেন শিবসেনা সাংসদরা।

হারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ করেছেন মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার পরমবীর সিং। যাকে ‘গুরুতর’ বলে মন্তব্য করেছেন এনসিপি নেতা শরদ পাওয়ার। এমনকী দেশমুখের বিরুদ্ধে তদন্ত করার জন্যও মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে পরামর্শ দিয়েছেন তিনি। যদিও গোটা ঘটনার নেপথ্যে রাজনৈতিক চক্রান্তও থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন পাওয়ার। মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে ওঠা অভিযোগের ফলে অস্বস্তি বেড়েছে শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোট সরকারের। তবে, সরকারের অস্বস্তির কথা মানতে নারাজ জোট সরকারের অন্যতম শরিক দলের নেতা।

রবিবার পোড় খাওয়া রাজনীতিবিদ শরদ পাওয়ার বলেছেন, ‘তোলাবাজির যে অভিযোগ উঠেছে তা সত্যিই গুরুতর। প্রাক্তন আইপিএস জুলিয়ো রেবেইরোকে দিয়ে ঘটনার তদন্তের জন্য মুখ্যমন্ত্রীকে বলেছি। তবে, সেটা বলবৎ করবেন কিনা তা একান্তই উদ্ধব ঠাকরের বিষয়।’

যদিও পাওয়ারের দাবি, ‘পরমবীরকে মুম্বইয়ের পুলিশ কমিশনার পদ থেকে সরানোর পরই তিনি এই অভিযোগ করেছেন, তাই তিনিও সন্দেহের ঊর্ধ্বে নন।’ এই ইস্যুতে রাজ্য সরকারকে অস্বস্তিতে ফেলার চেষ্টা হলেও তাতে জোটে সরকারের কোনও অসুবিধা হবে না বলেই জানিয়েছেন পাওয়ার।

তোলাবাজির অভিযোগের পর কী অনিল দেশমুখের স্বার্ষ্ট্রমন্ত্রী হিসাবে কাজ চালানো উচিত? জবাবে শারদ পাওয়ার বলেন, ‘এই সিদ্ধান্ত মুখ্যমন্ত্রী নেবেন।’

মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ তোলাবাজি করে মাসে ১০০ কোটি টাকা ঘরে তুলতে চেয়েছিলেন বলে দাবি করেছেন মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার পরমবীর সিং। মুকেশ অম্বানীর বাড়ির কাছ থেকে বিস্ফোরক ভর্তি গাড়ি উদ্ধারের তদন্তে ত্রুটির অভিযোগ তুলে পুলিশ কমিশনারের পদ থেকে পরমবীরকে সরিয়েছে মহারাষ্ট্রের শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোট সরকার। শনিবার মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে লেখা এক চিঠিতে সরাসরি স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ তুলেছেন পরমবীর। সেইসঙ্গে তাঁর দাবি, অম্বানী কাণ্ডে ধৃত পুলিশ অফিসার সচিন ওয়াজেকেই তোলাবাজির কাজে ব্যবহার করতেন দেশমুখ। এই বিষয়টি তিনি আগেই উদ্ধবকে জানিয়েছিলেন।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp raised corruption allegation against maharastras home minister while shiv sena walks out from parliament

Next Story
ভারত-পাক যুদ্ধবিরতির নেপথ্যে রয়েছে অন্য দেশ! প্রকাশিত সেই রিপোর্ট
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com