scorecardresearch

বড় খবর

সাত বিধানসভা উপনির্বাচনের তিনটিতে জয়ী বিজেপি, আরজেডির দখলে বিহার, তেলেঙ্গানায় হাড্ডাহাডি লড়াই

ওড়িশায় বিজেপি এবং তেলেঙ্গানায় টিআরএস প্রার্থী এগিয়ে রয়েছেন।

সাত বিধানসভা উপনির্বাচনের তিনটিতে জয়ী বিজেপি, আরজেডির দখলে বিহার, তেলেঙ্গানায় হাড্ডাহাডি লড়াই

বিহার, হরিয়ানা, ইউপি ও মহারাষ্ট্র সহ ছয়টি রাজ্যের সাতটি বিধানসভা আসনে অনুষ্ঠিত উপনির্বাচনের ফলাফল ইতিমধ্যেই আসতে শুরু করেছে। উত্তরপ্রদেশ ও হরিয়ানার একটি করে আসনে অনুষ্ঠিত উপনির্বাচনে বিজেপি প্রার্থী জয়ী হয়েছেন।

একই সঙ্গে মহারাষ্ট্রের আন্ধেরি পূর্ব আসনে উদ্ধব গোষ্ঠীর প্রার্থীর জয় প্রায় নিশ্চিত বলেই মনে করা হচ্ছে। বিহারের মোকামা আসনে জয়ী হয়েছেন আরজেডি প্রার্থী। গোপালগঞ্জ আসনে বিজেপি এবং আরজেডির মধ্যে চলছে হাড্ডাহাডি লড়াই। ওড়িশায় বিজেপি এবং তেলেঙ্গানায় টিআরএস প্রার্থী এগিয়ে রয়েছে।

গোপালগঞ্জে বিজেপি প্রার্থীর জয়

বিহারের গোপালগঞ্জ বিধানসভা আসনে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী। তিনি তার নিকটতম আরজেডি প্রার্থীকে ২ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করেছেন।

মহারাষ্ট্রে ঋতুজা লাট্টের জয় নিশ্চিত

মহারাষ্ট্রের আন্ধেরি পূর্ব বিধানসভা আসন থেকে উদ্ধব গোষ্ঠীর প্রার্থী ঋতুজা লাট্টের জয় প্রায় নিশ্চিত। ১৯ দফা গণনার মধ্যে ১৮ দফা ভোট গণনাপর্ব ইতিমধ্যেই শেষ হয়েছে। ১৮ রাউণ্ড গণনা শেষে ৬৩,৭৮৫ ভোটে এগিয়ে রয়েছেন ঋতুজা।

তেলেঙ্গানায় বিজেপির-টিআরএস হাড্ডাহাডি লড়াই

তেলেঙ্গানার মুনুগোড়ে বিধানসভা আসনে বিজেপি-টিআরএস প্রার্থীর মধ্যে হাডাহাড্ডি লড়াই চলছে। এখানে দুজনের মধ্যে জয়ের ব্যবধান মাত্র ২১৬৯ ভোট। তেলেঙ্গানার মুনুগোড়ে বিধানসভা আসনে টিআরএস-এর কে প্রভাকর রেড্ডি ৩৮,৫২১ ভোট (৪১.২৩%) পেয়ে এগিয়ে রয়েছেন। বিজেপি প্রার্থী কে রাজগোপাল রেড্ডি পেয়েছেন ৩৬,৩৫২টি ভোট (৩৮.৯১%)। চলছে শেষ পর্যায়ের গণনা।

বিহারের মোকামায় আরজেডি প্রার্থী জয়ী হয়েছেন

বিহারের মোকামা বিধানসভা আসনে, RJD প্রার্থী বিজেপি প্রার্থীকে ১৬ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করেছেন।

দুটি আসনে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থীরা

ইউপি ও হরিয়ানার উপনির্বাচনে দুটি আসনেই জিতেছে বিজেপি। ইউপির গোলা গোরক্ষনাথ আসনে, বিজেপির আমন গিরি ৩৪,২৯৮ ভোটে এসপি-র বিনয় তিওয়ারিকে পরাজিত করেছেন। পাশাপাশি হরিয়ানার আদমপুর বিধানসভা আসন থেকে ১৬,০০৬ ভোটে জয়ী হয়েছেন বিজেপির ভব্য বিষ্ণোই।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Bjp takes adampur gola gokrannath and gopalganj rjd mokama tight contest with regional parties on other seats