scorecardresearch

মোদীর ৭১তম জন্মদিন উপলক্ষে দেশজুড়ে তিন সপ্তাহ ব্যাপী কর্মসূচি বিজেপির, রয়েছে একাধিক চমক

‘সেবা ও সমর্পণ অভিযান’ হিসাবে পালন করবে বিজেপি।

Promote healthy competition between cities for cleanliness, says PM Modi at mayors’ conference
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

আর কয়েকদিন পরেই ৭১তম জন্মদিন পালন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২০ বছর ধরে প্রশাসনিক প্রধান হিসাবে দায়িত্ব ভার সামলেছেন তিনি। ২০০১ সালে গুজরাটের মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকে বর্তমানে দেশের প্রধানমন্ত্রী। মোদীর জন্মদিনকে স্মরণীয় করে রাখতে তিন সপ্তাহ ব্যাপী উৎসব পালনের কর্মসূচি নিয়েছে বিজেপি।

দেশজুড়ে ১৪ কোটি রেশন ব্যাগ থেকে ৫ কোটি ধন্যবাদ মোদীজি পোস্টকার্ড পাঠানো, দেশের ৭১টি জায়গায় নদী সাফাই অভিযান থেকে সোশ্যাল মিডিয়ায় মোদী-স্তুতি, তিন সপ্তাহ ধরে একগুচ্ছ কর্মসূচি পালন করবে পদ্মশিবির। করোনার প্রথম ও দ্বিতীয় ঢেউয়ে কিছুটা ভাঁটা পড়েছিল মোদী ম্যাজিকে। সেই ঘাটতি পূরণের জন্য ২০২৪-এর লক্ষ্যে ফের মোদীর ভাবমূর্তি উজ্জ্বল করার মিশনে নেমেছে বিজেপি।

করোনা অতিমারিতে মৃত্যু থেকে মানসিক অবসাদ, জীবন এবং রুজি-রুটি, সব কিছুতেই ক্ষতিগ্রস্ত হয়েছে দেশের সব প্রান্ত। মোদী সরকারের আত্মবিশ্বাসেও ধাক্কা মেরেছে কিছুটা। গত ২০১৪ সালের লোকসভা নির্বাচন থেকে মোদী-ই হলেন বিজেপির আশা-ভরসা, জনপ্রিয় মুখ। অতীতে মোদীর জন্মদিনের সপ্তাহকে ‘সেবা সপ্তাহ’ হিসাবে পালন করেছে বিজেপি। এবার সেই কর্মসূচিকে সম্প্রসারণ করে ‘সেবা ও সমর্পণ অভিযান’ হিসাবে পালন করবে বিজেপি। লক্ষ্য, করোনার দ্বিতীয় ঢেউয়ের ক্ষয়-ক্ষতি ঝেড়ে ঘুরে দাঁড়ানো।

আরও পড়ুন দ্বিতীয় ঢেউয়ে সব মৃত্যুই চিকিৎসায় গাফিলতি নয়: সুপ্রিম কোর্ট

আগামী বছরই উত্তরপ্রদেশ, পাঞ্জাব-সহ পাঁচ রাজ্যে বিধানসভা ভোট। তার আগে দেশের ৭০ কোটি মানুষের টিকার প্রথম ডোজ সম্পূর্ণ হয়েছে। এই অবস্থায় মোদী-স্তুতি প্রচারাভিযান ইতিবাচক ফল দেবে বলে বিশ্বাস বিজেপি নেতৃত্বের। কী কী কর্মসূচি পালন হবে তিন সপ্তাহে, দেখে নিন একনজরে-

  • ১৪ কোটি মানুষকে মোদীর ছবি দেওয়া খাদ্যদ্রব্য-রেশন সামগ্রীর ব্যাগ বিতরণ। পিএম গরিব কল্যাণ যোজনার অন্তর্গত প্রকল্পে ৫ কেজি রেশন প্রতি মানুষ।
  • দেশের বিভিন্ন বুথ থেকে পাঁচ কোটি ধন্যবাদ মোদীজি লেখা পোস্টকার্ড প্রধানমন্ত্রীকে পাঠাবেন কর্মীরা।
  • ‘গরিবের মসিহা মোদীজি’, অতিমারিতে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছেন এমন সুবিধাগ্রহীতাদের ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রচারের কাজে ব্যবহার করবে বিজেপি।
  • যেহেতু মোদীর ৭১তম জন্মদিন, তাই দেশের ৭১টি জায়গায় নদীবক্ষ সাফাই অভিযান চালাবেন বিজেপি নেতা-কর্মীরা।
  • টিকাকরণের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে ভিডিও প্রচার।
  • বিভিন্ন ভাষাভাষির মিডিয়ায় মোদী সরকারের সাফল্যের বার্তা দেবেন প্রথিতযশা লেখকরা।
  • পিএম কেয়ার্সের অধীনে কোভিডে অনাথ শিশুদের রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু করা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন   টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Bjp to roll out 3 week happy birthday pm booster shot for party and govt