scorecardresearch

গান্ধিনগরে শাহের কেন্দ্রে অনুচ্ছেদ ৩৭০ নাম দিয়ে স্পোর্টস লিগ, নেপথ্যে বিজেপি

স্থানীয় নেতৃত্বের দাবি, বেশি সংখ্যক যুব সমাজকে আকৃষ্ট করতেই এই ভাবনা।

BJP to start sports league named after Article 370 in Amit Shah seat
অমিত শাহের সংসদীয় কেন্দ্রে অনুচ্ছেদ ৩৭০-এর নামে স্পোর্টস লিগ শুরু করছে বিজেপি।

অমিত শাহের সংসদীয় কেন্দ্রে অনুচ্ছেদ ৩৭০-এর নামে স্পোর্টস লিগ শুরু করছে বিজেপি। গান্ধিনগরে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর সংসদীয় কেন্দ্রে ক্রিকেট এবং কবাডির প্রতিযোগিতা আয়োজন করছে বিজেপি। তার নাম দেওয়া হয়েছে গান্ধিনগর লোকসভা প্রিমিয়ার লিগ ৩৭০ বা জিএলপিএল ৩৭০। স্থানীয় নেতৃত্বের দাবি, বেশি সংখ্যক যুব সমাজকে আকৃষ্ট করতেই এই ভাবনা।

আহমেদাবাদ শহর বিজেপি শাখার সম্পাদক জিতুভাই প্যাটেলের মতে, এই লিগটি অনুচ্ছেদ ৩৭০ বিলোপের স্মৃতিতেই করা হচ্ছে। তিনি বলেছেন, ২০১৯ সালে অমিত শাহের হস্তক্ষেপে এবং নেতৃত্বে কাশ্মীর থেকে ৩৭০ বিলোপ হয়। বিজেপি ডিসেম্বরের মাঝামাঝি এই প্রিমিয়ার লিগ শুরু করতে চলেছে।

গান্ধিনগক লোকসভা কেন্দ্রের বিজেপি প্রধান হর্ষদ প্যাটেল দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, “বিজেপির সমর্থক, প্রথমবারের ভোটারদের উদ্বুদ্ধ করতেই এই লিগের আয়োজন করা হয়েছে। তাই ক্রিকেট এবং কবাডিকে বেছে নেওয়া হয়েছে। লক্ষ্য হল, প্রত্যেক ওয়ার্ডে কবাডি এবং ক্রিকেটের জন্য দুটি টিমকে বেছে নেওয়া।”

হর্ষদ আরও বলেছেন, “স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দলের ৮-১০ জনের সঙ্গে এই ভাবনা আলোচনা করেছিলেন।” গুজরাটের মন্ত্রী জগদীশ বিশ্বকর্মা পাঁচ বছর আগে আহমেদাবাদে কর্ণাবতী প্রিমিয়ার ক্রিকেট লিগ চালু করেছিলেন। তাঁকেই এই টুর্নামেন্টের পরিকল্পনার ভার দেওয়া হয়েছে। প্রসঙ্গত, ২০১৬ সালে কর্ণাবতী প্রিমিয়ার লিগের উদ্বোধন করেন শাহ।

আরও পড়ুন দেশব্যাপী NRC নিয়ে বড় সিদ্ধান্ত মোদি সরকারের, সংসদে কী জানালেন মন্ত্রী

উল্লেখ্য, ২০০৭ সাল থেকে গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের সঙ্গে যুক্ত শাহ। ক্রিকেট বোর্ডে ১৬ বছর ধরে কংগ্রেস শাসনের অবসান করেন মোদীর প্রধান সেনাপতি। তিনি আবার মোদী গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীন গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের ভাইস চেয়ারম্য়ানও ছিলেন। এখন তাঁর ছেলে জয় শাহ বিসিসিআই-এর সচিব পদে রয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Bjp to start sports league named after article 370 in amit shah seat