scorecardresearch

বড় খবর

বিজেপির ধর্মীয় যাত্রার জেরে রাজপথে আধ ঘণ্টা আটকে থাকল অ্যাম্বুল্যান্স

তুমুল বিতর্ক, সমালোচনা মানতে নারাজ বিজেপির রাজ্য সভাপতি।

সরকারি নিষেধাজ্ঞা সত্ত্বেও ধর্মীয় যাত্রা করল বিজেপি। আর চেন্নাইয়ের রাজপথে সেই যাত্রার জেরে জ্যামে ফেঁসে রইল অ্যাম্বুল্যান্স। প্রায় আধ ঘণ্টা সেই অ্যাম্বুল্যান্স আটকে থাকার জেরে বিতর্কের সৃষ্টি হয়েছে তামিলনাড়ুতে। রবিবার রাজ্য বিজেপির সভাপতি এল মুরুগান ছিলেন এই মিছিলের অগ্রভাগে। রোগীর অ্যাম্বুল্যান্স আটকে থাকার জেরে কড়া সমালোচনা হয়েছে বিজেপির। কিন্তু মুরুগানের দাবি, রাজ্য সরকার বাকি সব দলকে সমাবেশ করার অনুমতি দিচ্ছে। কিন্তু বিজেপির বেলায় রাস্তা আটকাচ্ছে। তাঁর দাবি, ধর্মীয় যাত্রা করা তাঁর সাংবিধানিক অধিকার।

রবিবার বিজেপির ভেত্রি ভেল (বল্লম) যাত্রা ঘিরে চেন্নাইয়ের রাস্তা অনেকক্ষণ অবরুদ্ধ থাকে। ঘণ্টার পর ঘণ্টা গাড়ি আটকে থেকে রাস্তায় যানজট হয়। আর সেই যানজটে আধ ঘণ্টা আটকে থাকে। পরে ট্রাফিক পুলিশের সহযোগিতায় যানজট ছাড়ে। সেই ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। শুক্রবার এই যাত্রা শুরু করার পরই মুরুগান-সহ একাধিক বিজেপি নেতা-কর্মীকে আটক করে পুলিশ। পরে পুলিশ তাঁদের ছেড়ে দেয়।

সেদিনের অশান্তির পর রবিবার ফের যাত্রা বের করেন মুরুগান। হিন্দু দেবতা মুরুগার জন্য এই ধর্মীয় যাত্রা বের করেছে বিজেপি। বিজেপির তোপ প্রধান বিরোধী দল ডিএমকে এবং তার সহযোগী দলগুলির বিরুদ্ধে। বিজেপির দাবি, ডিএমকে হিন্দু বিরোধী দল। কিন্তু এনডিএ-র শরিক দল তথা তামিলনাড়ুর শাসকদল এআইএডিএমকে যেভাবে বিজেপির যাত্রা আটকাচ্ছে তা নিয়ে জোটসঙ্গীর সঙ্গে সংঘাত তৈরি হয়েছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Bjps vel yatra in chennai disrupts traffic ambulance stuck for 30 mins