scorecardresearch

বড় খবর

যোগী রাজ্যে আতঙ্ক, দুষ্কীতিদের নিশানায় লখিমপুর খেরি মামলার অন্যতম সাক্ষী

লখিমপুর খেরি মামলায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অজয় ​​মিশ্রের ছেলে আশিস মিশ্র চার কৃষক ও এক সাংবাদিক হত্যা মামলার প্রধান অভিযুক্ত।

BKU leader Dilbag Singh witness in Lakhimpur Kheri case attacked in UP

লখিমপুর খেরি মামলার অন্যতম সাক্ষী ভারতীয় কিষান ইউনিয়ন (টিকাইত) নেতা দিলবাগ সিং, মঙ্গলবার সন্ধ্যায় বাড়ি ফেরার পথে অজ্ঞাত আততায়ীদের দ্বারা আক্রমণের শিকার হন।

পুলিশ জানিয়েছে, তাদের দিলবাগসিং বলেছেন যে- মঙ্গলবার গভীর রাতে হামলাকারীরা তাঁর গাড়ি লক্ষ্য করে তিনবার গুলি চালায় এবং পালিয়ে যায়। সিং লখিমপুর খেরির ভারতীয় কিষান ইউনিয়নের (টিকাইত) জেলা সভাপতি।

সিংয়ের অভিযোগের ভিত্তিতে লখিমপুর খেরির গোলা থানায় খুনের চেষ্টার অভিযোগে অজ্ঞাত আততায়ীদের বিরুদ্ধে ফার্স্ট ইনফরমেশন রিপোর্ট (এফআইআর) দায়ের করা হয়েছে।

গোলা (লখিমপুর খেরি) থানর সার্কেল অফিসার রাজেশ কুমার জানিয়েছেন, তারা ঘটনার তদন্ত শুরু করেছেন। প্রাথমিক তদন্তে দেখা যাচ্ছে যে সিংকে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ মঙ্গলবার সন্ধ্যায় ঘটনার সময় কৃষক নেতার সঙ্গে ছিলেন না।

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের সঙ্গে কথা বলার সময় দিলবাগ সিং বলেছিলেন যে, তিনি রাত সাড়ে ৮টার সময় যখন গাড়ি করে বাড়ি ফিরছিলেনতখন পিছন থেকে একটি মোটরসাইকেলে দুজন লোক আসে। তারাই ওই গাড়ি লক্ষ্য করে গুলি চালালে একটি টায়ার ফেটে যায়। ফলে সাামন্য এগিয়ে গাড়ি থেমে যায়। হামলাকারীরা গাড়ির কাছে এসে গেট খোলার চেষ্টা করে। তারা ব্যর্থ হলে, তারা গাড়িতে দুটি গুলি করে এবং পালিয়ে যায়।

নিরাপত্তারক্ষী সম্পর্কে জিজ্ঞাসা করা হলে সিং বলেন, ‘তিনি কিছু কাজে গিয়েছিলেন এবং ১৫ মিনিট পরে ফিরে আসেন।’

লখিমপুর খেরি মামলায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অজয় ​​মিশ্রের ছেলে আশিস মিশ্র চার কৃষক ও এক সাংবাদিক হত্যা মামলার প্রধান অভিযুক্ত।

গত বছরের ৩রা অক্টোবর, অজয় ​​মিশ্রের মালিকানাধীন একটি থার সহ তিনটি এসইউভির একটি কনভয় লখিমপুর খেরিতে বিক্ষোভকারী কৃষকদের একটি দলকে ধরে ফেলে। চার কৃষক- লাভপ্রীত সিং (২০), দলজিৎ সিং (৩৫), নাছাত্তার সিং (৬০), এবং গুরবিন্দর সিং (১৯)-এবং সাংবাদিক রমন কাশ্যপ নিহত এবং বেশ কয়েকজন আহত হন।

পরবর্তী সহিংসতায় দুই বিজেপি নেতা শুভম মিশ্র (২৬) এবং শ্যাম সুন্দর (৪০) এবং থার গাড়ির চালক হরিওম মিশ্র (৩৫) নিহত হন। উত্তেজিত জনতা থারসহ দুটি গাড়িতেও আগুন দিয়েছে।

সরকার কর্তৃক গঠিত এসআইটি কৃষক ও সাংবাদিক হত্যার জন্য আশীষ মিশ্র সহ ১৩ জনকে গ্রেফতার করেছিল। এই বছরের জানুয়ারিতে, এসআইটি আশীষ মিশ্র এবং তার কাকা বীরেন্দ্র শুক্লা সহ 14 জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে। বীরেন্দ্র শুক্লা ছাড়া বাকি সব অভিযুক্তই জেলবন্দি।

বিজেপি নেতা ও থার গাড়ির চালক হত্যা মামলায় চারজনের বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয়েছে।

Read in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Bku leader dilbag singh witness in lakhimpur kheri case attacked in up