বড় খবর

করোনায় করুণ চিত্র! ১টি অ্যাম্বুলেন্সে ২২টি মৃতদেহ আনা হল শ্মশানে

মহারাষ্ট্রের বীর জেলার আম্বাজোগাইয়ে। ঠেসে ঠেসে ওই ২২ মৃতদেহগুলো সৎকারের জন্য একটি শ্মশানে নিয়ে যাওয়া হয়।

প্রতীকী ছবি

কোভিডে প্রাণ হারানো ২২ জনের মৃতদেহ একটি মাত্র অ্যাম্বুলেন্সে ঠাসাঠাসি করে শ্মশানে নিয়ে আসার ঘটনায় ফের করোনা আক্রান্ত মহারাষ্ট্রের করুণ চিত্রই প্রকাশ্যে এল। ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের বীর জেলার আম্বাজোগাইয়ে। ঠেসে ঠেসে ওই ২২ মৃতদেহগুলো সৎকারের জন্য একটি শ্মশানে নিয়ে যাওয়া হয়।

এই ঘটনায় ক্ষুদ্ধ প্রতিক্রিয়া দেখিয়েছে এলাকার নাগরিক। এরপরই এ ঘটনা খতিয়ে দেখতে আম্বাজোগাইয়ে একটি টিম পাঠিয়েছে বীর জেলা প্রশাসন। একজন প্রত্যক্ষদর্শী বলেন, পুলিশের সামনেই এমন ঘটনা ঘটেছে। স্বামী তীরথ মারাঠওয়াদা সরকারি মেডিকেল কলেজের মর্গ থেকে একইসঙ্গে ২২টি কোভিড মৃত দেহ নিয়ে যাওয়া হচ্ছিল শ্মশানে। তখনই একটির উপর আর একটি মৃতদেহ বোঝাই করে সাজানো হচ্ছিল অ্যাম্বুলেন্সটি। এই ভিডিওটি সামনে আসে।

ওই হাসপাতালের চিকিৎসক শিবাজি শুক্রে জানিয়েছেন, গত বছর করোনার সময় তাদের হাসপাতালে মোট পাঁচটি অ্যাম্বুলেন্স ছিল। পরে তিনটি অ্যাম্বুলেন্স তুলে নেওয়ায় আপাতত দুটি অ্যাম্বুলেন্সে হাসপাতালের যাবতীয় কাজ মেটাতে হচ্ছে।

হাসপাতালের তরফে এই চূড়ান্ত অমানবিক ঘটনা ঘটার পরের নিন্দার ঝড় উঠতে থাকে সর্বত্র। তবে কতৃপক্ষ দাবি করে, ‘আমাদের কাজ মৃতদেহ শ্মশান পর্যন্ত পৌঁছে দেওয়া।

কর্তৃপক্ষ জানিয়েছে, ২২ জনের মধ্যে ১৪ জনের মৃত্যু হয়েছে শনিবার। বাকিদের মৃত্যু হয়েছে রবিবার। বীর জেলা কালেক্টর রবীন্দ্র জগতাপ বলেছেন, আমি আম্বাজোগাইয়ের অতিরিক্ত কালেক্টরকে এ ঘটনার তদন্ত করতে বলেছি। যদি কারও বিরুদ্ধে অভিযোগ খুঁজে পাওয়া যায়, তাহলে ব্যবস্থা নেয়া হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bodies of 22 covid 19 victims stuffed in one ambulance in maharashtra

Next Story
‘মানুষের কাজে’ এবার বামপ্রার্থীদের নাম্বার ভাইরাল! পোস্টদাতাকে ধন্যবাদ দীপ্সিতারViral phone number of Celebrity Candidates Contro during Bengal Poll, TMC, BJP, Social Media, Raj Chakraborty, Kanchan Mallik, Left Candidate
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com