সিনেমা ও অর্থনীতি: ভোল বদল রবিশঙ্করের

শনিবারের মন্তব্যের অপব্যখ্যা হয়েছে বলে সাফাই দিলেন মন্ত্রী। বিভ্রান্তি এড়াতে ট্যুইট করলেন রবিশঙ্কর প্রসাদ। তাঁর নিশানায় সংবাদমাধ্যম।

By: New Delhi  October 13, 2019, 3:33:39 PM

‘বলিউডের সিনেমা ভাল ব্যবসা করছে। যা প্রমাণ করছে ভারতীয় অর্থনীতি চাঙ্গা রয়েছে।’ শনিবার মহারাষ্ট্রে প্রচারে গিয়ে এই মন্তব্য করে বিতর্ক বাড়িয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। রবিবার ওই মন্তব্যের অপব্যখ্যা হয়েছে বলে সাফাই দিলেন মন্ত্রী। বিভ্রান্তি এড়াতে ট্যুইট করলেন রবিশঙ্কর প্রসাদ। তাঁর নিশানায় সংবাদমাধ্যম।

শনিবার কি বলেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী?
‘২ অক্টোবর, জাতীয় ছুটির দিন হিসাবে পালন করা হয়, তিনটি হিন্দি সিনেমা এই দিনে ১২০ কোটি টাকার ব্যবসা করেছে। দেশের অর্থনীতি সুদৃঢ় না হলে কীভাবে মাত্র তিনটি সিনেমা এত লাভ করতে পারে! তাও একদিনে? যা প্রমাণ করল দেশের অর্থনীতিতে কোনও সমস্যা নেই, বরং ভারতের অর্থনৈতিক বৃদ্ধির হার নাকি খুবই ভাল।’ আইএমএফের পরিচালক ক্রিস্টালিনার বক্তব্য সম্পর্কে মন্তব্য করতে বলা হলে রবি শঙ্কর প্রসাদ বলেন, “ভারত সম্পর্কে আইএমএফের পরিমাপ এখনও অসম্পূর্ণ। এবং ভুলে যাবেন না, মনমোহন সিং ক্ষমতায় থাকাকালীন ভারত ১১ তম স্থানে ছিল; আজ এটি পঞ্চম বৃহত্তম। আমরা ফ্রান্সকেও পিছনে ফেলে দিয়েছি।”

আরও পড়ুন: ‘ফিরিয়ে আনতে পারবেন ৩৭০ ধারা’, মহারাষ্ট্রে প্রচারে বিরোধীদের চ্যালেঞ্জ ছুঁড়লেন মোদী

সম্প্রতি, আন্তর্জাতিক মুদ্রা তহবিল জানিয়েছে যে, বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা ভারত এবং ব্রাজিলে এই বছর আরও প্রকট হবে। দু’দেশের প্রতি ইঙ্গিত করে আইএমএফের পরিচালক ক্রিস্টালিনা জর্জিভা বলেছেন, ২০১৯ সালে বিশ্বের ৯০ শতাংশ ক্ষেত্রেই বৃদ্ধির হার ধীর গতি হওয়ার সম্ভাবনা রয়েছে। ক্রিস্টালিনা জর্জিভা এই মন্তব্য ঘিরে দেশের বিরোধী রাজনৈতিুক দলগুলি নিশানা করছে মোদী সরকারকে। যা নিয়ে রাজনৈতিক তরজা ঊর্ধ্বমুখী।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bollywood economics comment withdraws by ravi shankar prasad

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
হয়রানির আশঙ্কা
X